মাস্ক না পরলেই কান ধরে ওঠবোস, বিধিভঙ্গের করা শাস্তি! হাইকোর্টের নির্দেশের পরেই রাজ্যজুড়ে তত্পর পুলিস

Oct 20, 2020, 17:07 PM IST
1/8

এবার মণ্ডপে দর্শক নয়। হাইকোর্টের নির্দেশের পরেই রাজ্য জুড়ে তত্পর পুলিস প্রশাসন। মঙ্গলবার দিনভর জেলায় জেলায় পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখলেন পুলিসকর্তারা। বেচাল দেখলেই কড়া ভূমিকা নিচ্ছে পুলিস। মাস্ক না পরায় কান ধরে ওঠবোসও করতে হয়েছে বিধিভঙ্গকারীদের।

2/8

মণ্ডপে মণ্ডপে ভিড় মোটেই নয়, কলকাতা হাইকোর্টের নির্দেশের পরেই কড়া অবস্থান পুলিসের। সোমবার নবান্নের উচ্চপর্যায়ের প্রশাসনিক বৈঠক ও মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই আরও শক্ত হাতে করোনাকে রুখতে ময়দানে আইনরক্ষকরা। 

3/8

বীরভূমে সকাল থেকেই শুরু হয়ে যায় কড়া নজরদারি। বেআক্কেলে লোকেদের এভাবেই ওঠবোস করানো হয়। চলে মাইকিং, আটক করা হয় বহু মানুষকে।

4/8

প্রশাসনিক কড়াকড়ি শুরু হয়ে যায় চন্দননগরেও। পুলিস কমিশনারেটের পক্ষ থেকে মণ্ডপে মণ্ডপে  নজরদারি চালানো হয়। আদালতের নির্দেশ সঠিকভাবে মানা হচ্ছে কী না, তা নিয়ে একের পর এক পুজো উদ্যোক্তাদের সঙ্গে কথা বলেন অফিসাররা।   

5/8

চন্দননগর ছাড়াও, এদিন আসানসোল দুর্গাপুর পুলিস কমিশনারেট এলাকায় সচেতনতা বাড়াতে ৭০টি পুলিস বুথের উদ্বোধন করা হয়।   

6/8

পথচারীদের হাতে প্রায় চার হাজার মাস্ক তুলে দেওয়া হয়। পুজোয় সমস্ত ক্লাব ও আম জনতা যাতে আদালতের নির্দেশ মেনে চলে তার জন্য আগামীকয়দিন প্রচার চলবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।  

7/8

অন্যদিকে দর্শকশূন্য পুজোমণ্ডপ রাখার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের রায় মাথায় হাত উদ্যোক্তাদের। নির্দেশ পুনর্বিবেচনার আর্জিতে  আজ ফের আদালতের দ্বারস্থ হয়েছে ফোরাম। কাল রিভিউ পিটিশনের শুনানি। 

8/8