নিজস্ব প্রতিবেদন : রাজ্যের সংশোধনাগারগুলি ওয়ার্ডার/ মহিলা ওয়ার্ডার নিয়োগ করা হবে। একাধিক শূন্যপদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য পুলিস নিয়োগ পর্ষদ। নিয়োগ হবে রাজ্য সরকারের ডিপার্টমেন্ট অফ কারেকশনাল অ্যাডমিনিস্ট্রেশনের অধীনে। আবেদন সংক্রান্ত বা পরীক্ষার বিষয়ে বিস্তারিত জানুন রাজ্য পুলিস পর্ষদের ওয়েবসাইটে। ওয়েবসাইটটি হল- http://www.wbpolice.gov.in/wbp/common/wbp.aspx


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যোগ্যতা: আবেদনকারীকে  ওয়েস্ট বেঙ্গল বোর্ড বা তার সমতুল কোনও প্রতিষ্ঠান  থেকে মাধ্যমিক পাশ হতে হবে। স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে কম্পিউটারের বেসিক জানা বাধ্যতামূলক। কম্পিউটার প্রশিক্ষণ পশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা এবং দক্ষতা উন্নয়ন পর্ষদ  বা যুব কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের শংসাপত্রই একমাত্র গ্রাহ্য করা হবে। অন্য কোনও কেন্দ্রের শংসাপত্র গ্রাহ্য করা হবে না।  লিখিত পরীক্ষা, ইন্টারভিউতে নির্বাচিত হওয়ার পর মেডিক্যাল টেস্টে উত্তীর্ণ হলেই চাকরি।


বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ অনুযায়ী প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৭-এর মধ্যে। রাজ্যের সংরক্ষিত আসনের প্রার্থী, প্রাক্তন সমরকর্মীদের জন্য নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।


আবেদন পদ্ধতি: আজ অর্থাত্ ১৫ ফেব্রুয়ারি থেকে অনলাইন এবং অফলাইন দুই পদ্ধতিতেই আবেদন করা যাবে। অনলাইনে আবেদনের বিস্তারিত এবং অফলাইনে আবেদনের ফর্ম ডাউনলোড করতে পারবেন ওয়েস্টবেঙ্গল পুলিসের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।  আবেদন করা যাবে আগামী ১৪ মার্চ বিকেল পর্যন্ত।