ওয়েব ডেস্ক: বলিউড ফিল্মের নায়করাই তো দেশের যুবসমাজের স্টাইল আইকন হন। নায়িকাদের ফ্যাশন দেখে তা অনুকরণ করেন দেশের আপামর মেয়েরা। আর নায়কদের দেখেই সেই ফ্যাশন অনুকরণ করেন ছেলেরা। তা সেই বলিউড যে ১০টা জ্যাকেট দেশের পুরুষদের ফ্যাশন পালে হাওয়া লাগিয়ে দিয়েছে চিরকালের জন্য, আজ সেই ৭ টা জ্যাকেট একবার দেখে নিন এক ঝলকে। মনে পড়বে হয়তো আপনারও কোনও এক সময়ের পাগলামোর কথা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১) শাহরুখ খান-দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গের জ্যাকেট - দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে শুধুমাত্র একটি সিনেমা হলেই চলেছে প্রায় ২০ বছর। বোঝাই যায়, ওই একটি সিনেমা  তামাম ভারতীয়দের মধ্যে কী প্রভাব ফেলেছিল। এই ফিল্মে শাহরুখ খান পরেছিলেন হার্লে ডেভিডসনের জ্যাকেট। আর সর্ষে খেতে সেই জ্যাকেট পরা শাহরুখকে দেখেই তো ছুটে এসেছিলেন সিমরান! আপনিও কি কিনেছিলেন নাকি ওরকম কোনও জ্যাকেট?




২) সলমন খান-ম্যানে প্যার কিয়ার জ্যাকেট - এই ফিল্মে সলমন খানের সেই ফ্রেন্ড ক্যাপ এবং ব্ল্যাক জ্যাকেটের কথা কে ভুলবে! সলমনের ওই ব্ল্যাক জ্যাকেটেই যে ছিলো প্রেমের ছোঁয়া।




৩) আমির খান-গুলামের জ্যাকেট - এই ফিল্মে আমির খান একটি ফেডেড বাইকার জ্যাতেট পরেছিলেন। দেশজুড়ে ওরকম জ্যাকেটের বিক্রি বেড়ে গিয়েছিলো রাতারাতি।




৪) অক্ষয় কুমার-কমবখত ইস্কের জ্যাকেট - কমবখত ইস্কে অক্ষয় কুমার মারাত্মক সব স্টান্ট করেছিলেন। এই ফিল্মে দেখা গিয়েছিল বলিউড রেসলারদেরও। কিন্তু সবকিছুকে ছাপিয়ে গিয়েছিল অক্ষয়ের ওই জ্যাকেটই।




৫) অমিতাভ বচ্চন-শাহেনশার জ্যাকেট - এই ফিল্মে অমিতাভ বচ্চন একটি ব্ল্যাক বম্বার জ্যাকেট পড়েছিলেন। ফিল্মের মতোই সুপার ডুপার হিট করেছিল তাঁর জ্যাকেটও।




৬) রজনীকান্ত-অন্ধাকানুনের জ্যাকেট - অন্ধাকানুন সিনেমা সেই সময় ব্লকবাস্টার হিট করে। আর রজনীকান্ত তো বরাবরই ছিলেন স্টাইল আইকন। অন্ধাকানুনে পরা তাঁর সেই ব্ল্যাক জ্যাকেটের কথা কে ভুলতে পারে!




৭) জন আব্রাহাম- ধুমের জ্যাকেট- বলিউড ফিল্মে ধুম সবসময়ই একটা অন্য জায়গা করে নেবে। আর অবশ্যই এই ফিল্মে জন আব্রাহাম যে জ্যাকেটটি পরেছিলেন সেটি। দুর্দান্ত বাইক আর জনের ব্ল্যাক বাইকার জ্যাকেটের ধুম হাড়ে হাড়ে টের পাওয়া গিয়েছিল দেশের যুবসমাজকে দেখে।