জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমির খানের(Aamir Khan) মেয়ে আয়রা(Ira Khan) খান বরাবরই মানসিক স্বাস্থ্যের গুরুত্ব এবং মানসিক অবসাদের সঙ্গে তাঁর লড়াই নিয়ে বেশ সরব। আয়রা একটি এনজিও-র প্রতিষ্ঠাতা এবং সিইও, যাঁরা মানসিক সুস্থতা নিয়ে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে কাজ করেন। সম্প্রতি তিনি এই বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য একটি ভিডিয়ো শেয়ার করেছেন। তবে আয়রা একা নন, সঙ্গে ছিলেন তাঁর বাবা আমির খানও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Film Review: ছবি রিলিজের সাতদিন পরেই প্রকাশ করা যাবে রিভিউ, রায় হাইকোর্টের...


ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করে আমির জানিয়েছেন,’ আমাদের জীবনে এমন অনেক কাজ রয়েছে, যা আমরা করতে পারি না। এ ধরনের কাজ সম্পন্ন করার জন্য আমরা অন্যদের সাহায্য নিই, যারা কাজটি ভালোভাবেই জানেন। কোনও অপরাধবোধ বা অস্বস্তি ছাড়াই আমরা খুব সহজেই এই ধরনের সিদ্ধান্ত নিই’।


আয়রা বলেন, ‘যখন আমাদের মানসিক বা আবেগগত সাহায্যের প্রয়োজন হয়, তখন আমাদের এমন একজন ব্যক্তির কাছে পৌঁছানো উচিত, যিনি আমাদের সাহায্য করতে পারেন। যিনি প্রশিক্ষণপ্রাপ্ত এবং পেশাদার ব্যক্তি’।



আমির খান আরও বলেন, তিনি ও তাঁর মেয়ে আয়রা থেরাপি সেশনে যাচ্ছেন। আমিরের দাবি, ‘আমি আর আমার মেয়ে বেশ কিছুদিন ধরে থেরাপি সেশনে যাচ্ছি। আপনি যদি মনে করেন যে আপনিও কিছু ইমোশনাল ট্রমা, স্ট্রেস বা সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন, তাহলে আপনাকেও এমন একজন ব্যক্তির খোঁজ করতে হবে যিনি পেশাদার, প্রশিক্ষিত এবং আপনাকে সাহায্য করতে পারেন। এতে লজ্জার কিছু নেই অল দ্য বেস্ট'।


আরও পড়ুন- Salman Khan: অবশেষে প্রকাশ্যে সলমানের রহস্যময়ী, ‘ভালোবাসা’র সঙ্গে পরিচয় করালেন সুপারস্টার


আয়রা খান ও আমির খান প্রোডাকশনের যৌথ পোস্টের সঙ্গে যুক্ত ওই নোটে লেখা রয়েছে, হ্যাশট্যাগ আই অ্যাম হিউম্যান। দিন কয়েক আগে আমির খানের মেয়ে আয়রার মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা প্রচারের উদ্যোগের প্রশংসা করেছিলেন সলমান খান। ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করে আয়রা খান ও তাঁর এনজিও অগস্ত্য ফাউন্ডেশনকে ট্যাগ করে সলমান লেখেন, ‘বাচ্চারা কত বড় হয়ে গেল, শক্তিশালী হয়ে গেছে, বুদ্ধিমানও হয়ে গেছে। ভগবান তোমায় রক্ষা করুন বেটা।’ প্রসঙ্গত ২০১২ সালে অগস্ত্য ফাউন্ডেশন চালু করেন আয়রা খান।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)