নিজস্ব প্রতিবেদন : কংগ্রেসি সমর্থকদের বিক্ষোভের জেরে কলকাতার একটি হলে বন্ধ হল 'দ্যা অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার'-এর প্রদর্শন। সিনেমা প্রদর্শন বন্ধ করে দিল কলকাতার হিন্দ আইনক্স কর্তৃপক্ষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ছবিটি প্রদর্শনের বিরুদ্ধে প্রতিবাদে এদিন পথে নামেন যুব কংগ্রেস সমর্থকরা। সকাল থেকেই শুরু হয় বিক্ষোভ। কুশপুতুল পোড়ানো হয়। পরিস্থিতি বিচার করে মোতায়েন ছিল বিশাল পুলিস বাহিনী। ছবিটি প্রদর্শন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে হলের বাইরে উত্তেজনা, বিক্ষোভ বাড়তে থাকে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কলকাতার হিন্দ আইনক্সে বন্ধ করে দেওয়া হল 'দ্যা অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার' ছবিটির শো।


দর্শকরা জানিয়েছেন, ছবি শুরুর ১০ মিনিটের মধ্যেই শো বন্ধ করে দেওয়া হয়। ছবিটির প্রদর্শন চলাকালীন হঠাত্ই হলের ভিতর ঢুকে পড়ে সাদা পোশাকের পুলিস। তারপরই তাঁদের হল থেকে বেরিয়ে যেতে বলা হয়। যদিও, ছবিটির প্রদর্শন বন্ধ নিয়ে হিন্দ সিনেমা কর্তৃপক্ষ সেভাবে মুখ খোলেনি।


আরও পড়ুন, বিপাকে পর্দার মনমোহন সিং, অনুপম খেরের বিরুদ্ধে দায়ের এফআইআর


কর্তৃপক্ষের দাবি, ছবি প্রদর্শন বন্ধের কোনও নির্দেশ আসেনি। পরিস্থিতির বিচারে দর্শকদের নিরাপত্তার স্বার্থে আপাতত ছবিটি প্রদর্শন বন্ধ করা হয়েছে। একই সুর যুব কংগ্রেসের সহ সভাপতি রোহন মিত্রের গলাতেও। তিনি দাবি করেছেন, কাউকে কোনও রকম শো বন্ধ করতে বলা হয়নি। রাহুল গান্ধি তাঁদের এই নির্দেশ দেননি। তাঁরা কারোও বাক স্বাধীনতার বিপক্ষে নন।


ছবিতে দেখুন, 'দ্যা অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার'-এর বিরুদ্ধে যুব কংগ্রেসের বিক্ষোভ


প্রসঙ্গত, ছবির ট্রেলর সামনে আসার পর থেকেই বিতর্কের সূত্রপাত। মধ্যপ্রদেশ, রাজস্থান, পঞ্জাবে ছবি মুক্তির উপর নিষেধাজ্ঞা আরোপের দাবি ওঠে। দাবি তোলেন কংগ্রেস সমর্থকরা। পাশাপাশি, ইতিমধ্যেই অনুপম খেরের বিরুদ্ধে দায়ের হয়েছে একাধিক এফআইআর। ছবির মুখ্য চরিত্র প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর ভূমিকায় অভিনয় করেছেন অনুপম খের।