জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুক্তির পর থেকেই বিতর্কের মুখে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’(Adipurush)। ছবির সংলাপ নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। বিশেষ করে পৌরাণিক চরিত্রের মুখে সাধারণ মানুষের ভাষা শুনে কার্যত হতবাক দর্শক। সকলেই এই সংলাপের বিরোধিতা করেছেন। সেই বিরোধিতার মুখেই ছবির সংলাপ বদলে ফেলার সিদ্ধান্ত নেয় ছবির নির্মাতারা। তবে এর জেরেই বারংবার প্রাণনাশের হুমকি পেতে থাকেন ছবির চিত্রনাট্যকার ও সংলাপ লেখক মনোজ মুনতাশির(Manoj Muntashir)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Meyebela: 'মেয়েবেলা'-র শ্যুটিং শেষে জমিয়ে পার্টি মৌ-ডোডোর, সেলিব্রেশন শেষে কেঁদে ভাসাল গোটা টিম...


ইতোমধ্যেই মুম্বই পুলিসের কাছে আবেদন করেন মনোজ শুক্লা মুনতাশির। অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু করেছে মুম্বই পুলিস। পুলিসের তরফ থেকে জানানো হয়েছে, ‘মনোজ মুনতাশিরের থেকে ইতোমধ্যেই অভিযোগ জমা পড়েছে। তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে সেই কারণেই তাঁকে বিশেষ নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’


এই ছবিতে হনুমানের মুখের একটি সংলাপ তুমুল শোরগোল ফেলেছে নেটপাড়ায়। মনোজ মুনতাশির রবিবার জানান যে এই ছবির নির্মাতারা কয়েকটি সংলাপ বদলের সিদ্ধান্ত নিয়েছেন। মনোজ টুইটে লেখেন, ‘আমার কাছে দর্শকের ভাবাবেগের থেকে বড় আর কিছু নেই। আমি আমার লেখা সংলাপ কেন যথার্থ তা নিয়ে আমার কাছে অনেক যুক্তি আছে। কিন্তু সেগুলো বললে আপনাদের যন্ত্রণা কমবে না। তাই আমি ও ছবির নির্মাতারা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা এই ছবির কিছু সংলাপ বদলে ফেলব, যেগুলো আপনাদের খারাপ লেগেছে। আগামী সপ্তাহে নতুন সংলাপ যুক্ত করা হবে’।


আরও পড়ুন- Sampurna Lahiri: পোশাক নয়, ফেনায় ঢেকেছেন শরীর, ভাইরাল সম্পূর্ণার স্নানের ছবি...


তিনি লেখেন, ‘আমি আদিপুরুষের জন্য ৪০০০ লাইন লিখেছি। তার মধ্যে ১০০ লাইনে শ্রীরামচন্দ্রকে মহিমান্বিত করা হয়েছে। মা সীতার মাহাত্ম্যকে বর্ণনা করা হয়এছে। আমি সেই সব লাইনের জন্য প্রশংসা পাব আশা করেছিলাম কিন্তু জানি না কী কারণে সেটা পেলাম না। যদি এভাবে আমরা একে অপরের বিরুদ্ধে লড়ি তাহলে সেটা সনাতনের ক্ষতি। সনাতন সেবার জন্য আমরা আদিপুরুষ বানিয়েছি, যেটা বিশাল সংখ্যক মানুষ দেখেছে। আশা করি আপনারা সকলেই আগামীতে তা দেখবেন।’


অন্য একটি স্টেটমেন্টে নির্মাতারা লেখেন, ‘আদিপুরুষ সারা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রশংসা পাচ্ছে। নানা বয়সের দর্শকের মন জয় করছে এই ছবি। এই ছবির দৃশ্য কার্যত এক অপূর্ব সিনেম্যাটিক অভিজ্ঞতা দিচ্ছে দর্শকদের। তবে সংলাপে কিছু পরিবর্তনের কথা ভেবেছি আমরা। দর্শকের মূল্যবান মতামতের পরেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। যদিও বক্স অফিসে ঝড়ের গতিতে ব্যবসা করছে এই ছবি। তবে দর্শকের ভাবাবেগের থেকে বড় কিছু হতে পারে না। তাই এই সিদ্ধান্ত’।


আরও পড়ুন- Big Boss OTT 2: নওয়াজের ইচ্ছেতেই বিগ বস ওটিটি ২-তে যোগদান, দাবি আলিয়ার...


৫০০ কোটি টাকা বাজেটে তৈরি হয়েছে ‘আদিপুরুষ’। রামের চরিত্রে প্রভাস, সীতার চরিত্রে কৃতি স্যানন ও রাবণের চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান। বিগত তিন বছর ধরে চলেছে এই ছবি তৈরির কাজ। তবে রিলিজের পর থেকে ফিল্ম সমালোচক থেকে শুরু করে দর্শক, এই ছবিকে ভালো ছবির তকমা দিতে নারাজ। তাঁরই মধ্যে রামায়ণের চরিত্রদের মুখে কয়েকটি সংলাপ শুনে বেজায় চটেছে দর্শক। গত তিনদিনে এই ছবির টোটাল কালেকশন ৩৪০ কোটি টাকা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)