নিজস্ব প্রতিবেদন: গ্ল্যামার দুনিয়ার তারা মৃত্যুর পর জায়গা করে নিলেন মহাকাশে। চলতি বছরেই আকস্মিক মৃত্যু হয় বাংলা সিনে জগতের নক্ষত্র অভিষেক চট্টোপাধ্যায়ের(Abhishek Chatterjee)। এবার তার নামেই মহাকাশে নামকরণ করা হল একটি নক্ষত্রের। এর আগে প্রয়াত সুশান্ত সিং রাজপুতের(Sushant Singh Rajput) নামে একটি তারার নাম রাখা হয়েছিল। তবে বাংলা সিনেমার জগতে অভিষেকই প্রথম নায়ক যিনি জায়গা পেলেন মহাকাশে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিষেক চট্টোপাধ্যায়ের আকস্মিক মৃত্যু মেনে নিতে পারেননি তাঁর অনুরাগী থেকে শুরু করে পরিবার পরিজন এবং তাঁর সহঅভিনেতা অভিনেত্রীরা। তাঁর স্বামী তাঁকে ও তাঁদের মেয়ে ডলকে ছেড়ে কোথাও যায়নি, একথা মনে প্রাণে বিশ্বাস করেন সংযুক্তা চট্টোপাধ্যায়। তাঁর ছবি সঙ্গে করেই সবজায়গায় যান তিনি। এবার অভিষেকের নামে নক্ষত্রের নামকরণ হওয়ার খবরে খুশি তিনি। অভিষেকের নামে তারার নামকরণের বিষয়টি সম্ভব হয়েছে এক মার্কিন সংস্থার উদ্যোগে। এব্যাপারে সংয়ুক্তাকে সাহায্য করেছেন অভিষেকের শেষ ছবি 'পঞ্চভূজ'-র প্রযোজক। 


মার্চ মাসের ২৪ গভীর রাতে মৃত্যু হয় অভিনেতার। তার একমাসের মধ্যেই ১৭ এপ্রিল তারাটির নামকরণ করা হয়। সেই সার্টিফিকেট তাঁর পরিবার হাতে পাবেন রবিবার ১২ জুন। নজরুল তীর্থে একটি বিশেষ অনুষ্ঠানে সেই সার্টিফিকেট তাঁদের হাতে তুলে দেবেন পঞ্চভূজের প্রযোজক। তবে ইতিমধ্যেই সেই সংশাপত্রের সফট কপি পেয়েছেন তাঁরা। সেখানে লেখা রয়েছে, সংযুক্তা ও সাইনার জন্য আকাশে অভিষেক চট্টোপাধ্যায় নক্ষত্রটি উজ্জ্বল হয়ে থাকবে। 


আরও পড়ুন: কেকে-র মৃত্যু থেকে শিক্ষা নিয়ে NSHM কলেজে অনুপম রায়ের অনুষ্ঠানে বাড়তি সতর্কতা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)