Brahmastra, Ranbir-Alia, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার মুক্তি পেয়েছে রণবীর কাপুর ও আলিয়া ভাটের অন্যতম প্রতীক্ষিত ছবি ‘ব্রহ্মাস্ত্র’। পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই ছবি ঘিরে প্রথম থেকেই উত্তেজনা তুঙ্গে। প্রি বুকিংয়েই এই ছবি প্রায় ২৩ কোটি টাকা ব্যবসা করেছে। তারমধ্যে প্রথমদিনেই প্রি বুকিং হয়েছে ১১ কোটি টাকার টিকিট। সারা বিশ্ব জুড়ে ৮৯১৩টি স্ক্রিনে মুক্তি পেয়েছে ব্রহ্মাস্ত্র ট্রিলজির প্রথম সিনেমা, ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’। প্রথমদিনে এই ছবি দেখে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেল সোশ্যাল মিডিয়ায়। প্রথম দিনই সমস্ত হলে প্রায় ৪০ শতাংশ দর্শক হাজির হয়েছেন। কারোর মতে ছবি টেক্কা দিতে পারে হ্যারি পটার বা মার্ভেল স্টুডিয়োর যেকোনও ছবিকে, কারোর মতে আবার আলিয়া-রণবীরের প্রেম কাহিনী ছাপিয়ে গেছে এই ছবির মূল গল্পকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Bipasha Basu Baby Shower: মাছ, মিষ্টি অ্যান্ড মোর! শাঁখা-পলা-সিঁদুর পরে বাঙালি মতে সাধ ভক্ষণ বিপাশার


আলিয়া ও রণবীর ছাড়াও ছবিতে বিশেষ কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনী রায়। একটি ক্যামিও চরিত্রে দেখা গেল শাহরুখ খানকে। ভিএফএক্স ও ভিস্যুয়াল স্পেকেটেকলে এই ছবি ইতিহাস রচনা করেছে। এর আগে কোনও হিন্দি ছবিতে এই মানের ভিস্যুয়াল এফেক্ট দেখা যায়নি বলেই দাবি নেটপাড়ার একাংশের। অয়ন নিজেই স্বীকার করেছিলেন যে হলিউডে তৈরি ইউনিভার্সেসের তুমুল ফ্যান তিনি। এই ছবিতেই সেরকমই একটি দেশীয় ‘অস্ত্রভার্স’ তৈরি করেছেন তিনি। ছবির অনেক জায়গা দেখেই বোঝা যাচ্ছে যে হ্যারি পটার ও দ্য লর্ড অফ দ্য রিংস দেখে কতটা অনুপ্রাণিত পরিচালক অয়ন মুখোপাধ্যায়।


ছবিতে রণবীরের গুরু অমিতাভ অস্ত্র গুরুকুলে যেভাবে রণবীরকে শিক্ষা দিচ্ছেন তা দেখে খুব সহজেই মনে পড়ে হ্যারি পটারের ডম্বলডোরকে। তিনি যেমন হ্যারিকে অন্ধকার থেকে আলো খুঁজতে বলেন সেরকমই অমিতাভ শিবাকে সত্যিকারের স্পিরিট খুঁজতে বলে যা তাঁকে তাঁর ভয় অতিক্রম করে শক্তিশালী হতে সাহায্য করবে। অন্যদিকে মৌনীর সঙ্গে মিল খুঁজে পাওয়া যায় স্কারলেট উইচ ওয়ান্ডার।


আরও পড়ুন: Ujjaini Mukherjee : প্রতিভা না শরীর, গাইতে গেলে কোনটা জরুরি? বিস্ফোরক প্রশ্ন তুললেন উজ্জয়িনী


যদিও চিত্রনাট্যে রয়েছে বেশ কিছু রেফারেন্স কিন্তু এই ছবি কখনই ঐ সিনেমাগুলির নকল নয়, বলা যেতে পারে অনুপ্রেরণা। কারণ এই ছবিতে রয়েছে দেশীয় সমস্ত উপাদান, যা এই ছবিকে পুরোমাত্রায় মিলিয়েছে ভারতীয় পৌরাণিক গল্পের সঙ্গে। তবে এই ছবির ভিএফএক্স যেকোনভাবেই টেক্কা দিতে পারে হলিউডের যেকোনও ছবিকে। হিন্দির পাশাপাশি ইংরাজি, তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালামে মুক্তি পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)