নিজস্ব প্রতিবেদন : মুক্তির আগে ফের বিতর্কে সঞ্জয়লীলা বনশালির সিনেমা 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' (Gangubai Kathiawadi)। সঞ্জয়লীলা বনশালি ও আলিয়া ভাটকে সমন পাঠাল মুম্বই কোর্ট। ছবিতে তাঁর মা ও পরিবারকে নেতিবাচক ভঙ্গিতে তুলে ধরা হচ্ছে। মুম্বইয়ের দায়রা আদালতে এমনই অভিযোগ করেছেন 'গাঙ্গুবাই'-এর ছেলে বাবুজি শাহ। তাঁর সেই আবেদনের ভিত্তিতেই আলিয়া ও বনশালিকে সমন পাঠিয়েছে আদালত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা যায়, হুসেন জাইদির বিখ্যাত উপন্যাস 'মাফিয়া কুইন অফ মুম্বই' অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি।  তাই বইয়ের লেখক হুসেন জাইদিকেও সমন পাঠানো হয়েছে বলে খবর। ২১ মে-র আগে সঞ্জয়লীলা বনশালি, আলিয়া ভাট ও হুসেন জাইদিকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে। জানা যাচ্ছে, গাঙ্গুবাই-এর ছেলে বাবুজি শাহ ছবি মুক্তি ও ট্রেলার মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে আদালতে আবেদন করেছিলেন। তবে আদালত সেই আবেদন খারিজ করে দেয়। 


আরও পড়ুন-Sushant-র ছেড়ে যাওয়ার পর আমার মধ্যেও আত্মহত্যার প্রবণতা তৈরি হয় : Ankita


এদিকে এর আগে 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' নাম নিয়ে (Gangubai Kathiawadi) আপত্তি জানিয়েছিলেন মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়ক আমিন প্যাটেল। ছবির নাম বদলের দাবি জানিয়েছিলেন তিনি। তাঁর আপত্তি ছিল 'কাঠিওয়াড়ি' শব্দে। আমিন প্যাটেলের অভিযোগ ছিল, কামাথিপুরা এলাকাটি এখন অনেকটাই বদলে গিয়েছে। ওই এলাকা এখন আর ৫-এর দশকের মতো নেই। ওখানকার মহিলারা বর্তমানে ভিন্ন পেশা বেছে নেন। তাই সিনেমায় কামাথিপুরা নাম ব্যবহার করে এলাকাকে ছোট করা হয়েছে। বিষয়টি নিয়ে মহারাষ্ট্র সরকারের হস্তক্ষেপ চেয়েছিলেন কংগ্রেস বিধায়ক। আর এবার তাঁর মা ও পরিবারকেই ছবিতে ভুল ভাবে তুলে ধরার অভিযোগ আনলেন গাঙ্গুবাই-এর ছেলে। প্রসঙ্গত, বাবুজি শাহ গাঙ্গুবাই-এর দত্তক সন্তান বলে জানা যায়।  


এদিনে ইতিমধ্যেই ঘোষণা হয়েছে সিনেমা মুক্তির দিন। আগামী ৩০ জুলাই মুক্তি পেতে চলেছে আলিয়া ভাট অভিনীত ঞ্জয়লীলা বনশালি-র সিনেমা 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'(Gangubai Kathiawadi)। যদিও বিতর্ক নিয়ে মুখ খোলেননি সঞ্জয়লীলা বনশালি ও আলিয়া ভাট।