নিজস্ব প্রতিবেদন- শনিবার সকালে গোটা দেশকে চমকে দিয়েই নিজেদের বিচ্ছেদের কথা যুগ্মভাবে জানান আমির খান ও কিরণ রাও। বলিউডের মিস্টার পারফেকশনিস্টের এটি দ্বিতীয় বিবাহ বিচ্ছেদ। আপাত দৃষ্টিতে তাঁর এবং তাঁর প্রাক্তন স্ত্রী কিরণ রাওয়ের সম্পর্কে অবনতি নিয়ে তেমন কিছু শোনা যায়নি। যে কোনও তারকার জীবনই যেমন স্ক্যানারের তলায় থাকে, আমিরও তার ব্যতিক্রম ছিলেন না।  ‘দঙ্গল’ ছবির পর থেকেই ফতিমা সানা শেখের সঙ্গে আমিরের ঘনিষ্ঠতা নিয়ে বারবার প্রশ্ন ওঠে। বলিউডে গুঞ্জন ছিল বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রজেক্টে ফতিমা সানা শেখের হয়ে তদ্বির করেন আমির খান। ফতিমা কেবল আমিরের কারণেই বেশ কিছু গুরুত্বপূর্ণ ছবিতে কাস্টিং পেয়েছেন। বলিউডের অনেকেই মনে করছেন, সেই নিয়েই গৃহ-অশান্তি শুরু। আবার অনেকেরই মত, আমির অতীতেও তাঁর স্ত্রী রীনা দত্তের প্রতি অনুগত ছিলেন না। তাই তাঁরা আমির-কিরণের ডিভোর্সের খবরে আদৌ অবাক নন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Reena Dutta-র সঙ্গে বিচ্ছেদের কারণ Kiran! Aamir-র সঙ্গে বিয়ে টিঁকল না তাঁরও


আমির-কিরণের সোশ্যাল সাইট ঘুরে দেখা গেল ৩০ ডিসেম্বর, ২০২০তেও তাঁরা তাঁদের বিবাহ বার্ষিকী পালন করেছেন। গির অরণ্যে কেক কেটে, পার্টি করে, মহা ধুম ধামের ছবিই দেখতে পাওয়া যাচ্ছে। এমনকী, সেই পার্টির ছবিতে আমির-রীনার কন্যা ইরাও রয়েছেন। আমিরের জীবনে কিরণের অবদান নিয়ে ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে পরিচালক করণ জোহর বলেন, ‘আমিরকে সামাজিকতা শিখিয়েছেন কিরণ’। আমির খান বলিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যান না, তাঁকে বলিউড পার্টিতে দেখতে পাওয়া যায় না, এমনকী মিডিয়ার সঙ্গেও আমিরের তেমন সখ্যতা নেই। আমিরের এই সব সমস্যায় ত্রাতা হিসাবে আসেন কিরণ। মিডিয়ার সঙ্গে আমিরের সম্পর্ক গড়ে তোলা, আমিরের পিআর স্কিলস বাড়ানো- এসবই হয় কিরণের অবদানে।



আবার আমিরের বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে পাশে ‘রক-সলিড’ হয়ে দাঁড়ান কিরণ রাও। তার মধ্যে সবথেকে আলোচিত ও বিতর্কিত ছিল ‘অসহিষ্ণুতা’ প্রসঙ্গ। ‘রামনাথ গোয়েঙ্কা এক্সেলেন্স ফর জার্নালিজম অ্যাওয়ার্ডসে’ বসে কিরণ রাওয়ের একটি উদ্ধৃতি তুলে ধরেন আমির। তিনি বলেন, ‘দেশের এই অসহিষ্ণুতার পরিবেশে আমার স্ত্রীর কিরণ আমাকে প্রায়ই বলেন, চলো এদেশ ছেড়ে চলে যাই’।এছাড়াও মহারাষ্ট্রের গ্রামে জলকষ্ট এং অন্যান্য রাজ্যের জন্যও ‘পানি-ফাউন্ডেশন’ গড়ে তোলেন দুজনে।


‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে ব়্যাপিড ফায়ার রাউন্ডে করণ আমিরের স্ত্রীকে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করেন। যেমন, হঠাৎ ঘুম থেকে উঠে আমির ছাড়া আর কোন নায়ককে পাশে দেখতে চান। কিরণ উত্তর দেন, ‘রণবীর কাপুর’। শুনে ভুরু কোঁচকান আমির। করণ আবার প্রশ্ন করেন, ‘বলিউডের হটেস্ট অভিনেতা কে’? কিরণ উত্তর দেন, ‘রণবীর কাপুর’। বলেই স্বামীর দিকে তাকিয়ে বলেন, ‘আমিরের নাম তো নিতে পারব না’। হাসতে হাসতে আমির বলেন, ‘রণবীর কাপুর বিষয়টা দেখতে হচ্ছে’। করণ প্রশ্ন করেন, বিছানায় আমিরকে দশের মধ্যে কত নম্বর দেবেন কিরণ। উত্তরে কিরণ বলেন, ‘দশে বারো’।



এ হেন সম্পর্ক থেকে শনিার বেরিয়ে এলেন দুজনে। আমির জানিয়েছেন, বিচ্ছেদের প্রক্রিয়া বেশ কিছুদিন আগেই শুরু করেছিলেন তিনি, আলাদা থাকছিলেন। শনিবার দুজনে একসঙ্গে বিবৃতি দিলেন। যদিও একে সম্পর্কের শেষ বলতে নারাজ আমির-কিরণ। ছেলে আজাদকে একসঙ্গে বড় করবেন বলে প্রতিশ্রুতিবদ্ধ তাঁরা।