নিজস্ব প্রতিবেদন : মানসিক অবসাদ নিয়ে এবার প্রকাশ্যে আলোচনা করতে দেখা গেল অমিতাভ বচ্চনে নাতনি নভ্যা নভেলি নন্দাকে। মানসিক অবসাদের বিষয়টি যাতে কেউ লুকিয়ে না রাখেন, সবাই যাতে বিষয়টি নিয়ে প্রকাশ্যে আলোচনা করেন, এবার সে বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে এগিয়ে এলেন শ্বেতা বচ্চন নন্দার মেয়ে নভ্যা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মানসিক স্বাস্থ্য এবং মানসিক অবসাদ নিয়ে সচেতনতা প্রচার এবং বৃদ্ধি করতে সম্প্রতি একটি সংস্থার উদ্বোধন করেন নভ্যা। বেশ কয়েকজনের সঙ্গে একযোগে ওই সংস্থার কাজ শুরু করেছেন নভ্যা। 'আরা হেলথ' নামে ওই সংস্থার একটি অনলাইন অনুষ্ঠানে অন্যদের সঙ্গে মানসিক স্বাস্থ্য নিয়ে আলোচনা করতে দেখা যায় নভ্যাকে।


আরও পড়ুন  : মাদক কিনতেন স্যমুয়েল, পাচারকারীদের সঙ্গে সুশান্তের ম্যানেজারের পরিচয় করান রিয়ার ভাই!


যেখানে বিগ বি-র নাতনিকে বলতে শোনা যায়, তিনি মানসিক অবসাদ এবং চিন্তার সঙ্গে লড়াই করেছেন। যার জন্য তিনি কাউন্সেলিংও করান। মা-সহ পরিবারের অনেকেই তাঁর এই বিষয়টি জানতেন। তবে তিনি যে মানসিক অবসাদ কাটানোর জন্য কাউন্সেলিং করাচ্ছেন,তা বন্ধুদের কখনও জানতে দেননি বলেও প্রকাশ করেন নভ্যা। মেয়ের ওই ভিডিয়োর নীচে 'ব্রাভো' বলে মন্তব্য করতে দেখা যায় শ্বেতা বচ্চন নন্দাকে।


দেখুন সেই ভিডিয়ো...


 


 

 

 

 



 

 

 

 

 

 

 

 

 

 


গত ১৪ জুন নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন সুশান্ত সিং রাজপুত। সুশান্তের মৃত্যুর পর থেকেই মানসিক অবসাদের সঙ্গে লড়াইয়ের বিষয় নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে প্রায় গোটা দেশ জুড়ে। যদিও সুশান্তের মৃত্যুর আগে থেকেই মানসিক স্বাস্থ্য ভাল রাখা এবং অবসাদের সঙ্গে লড়াই নিয়ে সচেতনা বৃদ্ধির কাজ শুরু করেন দীপিকা পাডুকন। যা এখনও অব্যাহত রেখেছেন অভিনেত্রী।