নিজস্ব প্রতিবেদন: অমিতাভ বচ্চন সম্প্রতি মুম্বইয়ের  Sion হাসপাতালে দুটি ক্লাস ১ -র অত্যাধুনিক ভেন্টিলেটর অনুদান দিয়েছেন। চিকিৎসার সরঞ্জামগুলি এমন রোগীদের ভেন্টিলেটর সহায়তা সরবরাহ করতে ব্যবহৃত হয় যারা নিজেরা শ্বাস নিতে পারে না বা পর্যাপ্ত বায়ুচলাচল রক্ষার জন্য যাদের সহায়তা প্রয়োজন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Sion হাসপাতাল অনুদান হিসাবে প্রায় ২ কোটি টাকার মেশিন, মনিটর, সিআরএম ইমেজ ইন্টিফায়ার, ইনফিউশন পাম্প ইত্যাদি পেয়েছে। হাসপাতালের সুপার ডক্টর মোহন জোশী হাসপাতালের সকল চিকিৎসক এবং চিকিৎসক কর্মীদের পক্ষ থেকে অমিতাভ বচ্চনকে ধন্যবাদ জানিয়েছেন। Sion হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন যে, দু'দিনের ভেন্টিলেটর কয়েকদিন ধরে Sion হাসপাতালের সার্জিকাল বিভাগে চালু রয়েছে। দুটি নতুন ভেন্টিলেটরের সঙ্গে প্রায় ৩০ জন রোগীর চিকিৎসা করা হয়েছে। 


আরও পড়ুন, আয়কর প্রতারণার অভিযোগ মণীশ মালহোত্রা, সব্যসাচী, ঋতু কুমারের বিরুদ্ধে, তলব ED-র


প্রসঙ্গত, গতকালের পর আজ ফের অনেকটা বেড়েছে দৈনিক করোনা সংক্রমণ (Daily Corona Cases)। ৫০ হাজারের গন্ডি টপকে বুধবার দেশে করোনা সংক্রমিত হয়েছিলেন ৫০ হাজার ৮৪৮ জন। বৃহস্পতিবার তা অনেকটা বেড়ে ৫৪ হাজার  ৬৯ জন। এই নিয়ে টানা দুদিন ৫০ হাজারের উপর দৈনিক সংক্রমণ। বিশেষজ্ঞদের মতে, হঠাৎ এই উর্ধ্বমুখী হওয়ার কারণ ডেল্টা স্ট্রেন (Delta strain) হতে পারে। যদিও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮ হাজার ৮৮৫ জন।