নিজস্ব প্রতিবেদন: রবীন্দ্রজয়ন্তী মানেই বাঙালির সৃজনশীলতা ও সংস্কৃতির উদযাপন। নাচে-গানে কবি-স্মরণ। বাঙালিয়ানার এমন পার্বণে কালবৈশাখীর মতো হানা দিয়েছে করোনাভাইরাস। সুদূর চিন থেকে আসা ভাইরাস গৃহবন্দি করে দিয়েছে বাঙালি। এমন সময়ে প্রযুক্তিতেই ভরসা রেখেছে বাংলা। দিনভর ফেসবুকের দেওয়াল ভরেছে নাচে-গানে-আবৃত্তিতে। সকলেই নিজের মতো করে শ্রদ্ধা জানিয়েছেন বিশ্বকবিকে। কবির জন্মদিনে অভিনব উদ্যোগ নিয়েছেন শিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়।  দেশ-বিদেশের ৩৩ জন শিল্পীর কণ্ঠ মিলেছে রবির 'ভারততীর্থ'-এ।        


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, কানাডা, অস্ট্রেলিয়া-সহ বিভিন্ন দেশের ৩৩ জন শিল্পীকে মিলিয়ে দিয়েছে রবীন্দ্রনাথের ভারততীর্থ। শিল্পীদের শ্যুট করা ভিডিয়ো একত্রিত করেছে এসপিসি ক্রাফটের অনলাইনের অর্ক গোস্বামী। ভিডিয়োর শুরুতেই 'হে মোর চিত্ত পূর্ণ তীর্থে জাগো রে ধীরে'- সুর বেঁধে দিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সিঙ্গাপুরে রয়েছেন অভিনেত্রী। সেখান থেকে ভিডিয়োটি পাঠিয়েছেন। এমন উদ্যোগের জন্য সুজয়প্রসাদকে অভিনন্দনও জানান তিনি।   


আরও পড়ুন-'তোমার খোলা হাওয়া' গাইলেন জয়া, ভারচুয়াল রবীন্দ্রজয়ন্তীতে রবীন্দ্র নৃত্য মিথিলার



আরও পড়ুন-২৫ শে বৈশাখ বাড়িতে থেকেই কবিপ্রণাম শিল্পীদের


এসপিসি ক্রাফটের সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় বলেন,''অকুণ্ঠ ধন্যবাদ গণমাধ্যমের বন্ধুদের জন্য, যারা আমার সময়রেখাটি ভরিয়ে রেখেছে তাদের সাধুবাদে। অশেষ ধন্যবাদ সমস্ত সদস্যদের যারা এই প্রণতি নিবেদন করেছেন নিরাপদ দূরত্বে। সবাই কে ভালোবাসা জানাই আর এই বছরটাকে বলি, তোমার দেনাপাওনা এবার শেষ কর। এই তীর্থস্থানকে শ্মশান করে তুলো না"