নিজস্ব প্রতিবেদন : ফের বন্ধের মুখে সিরিয়ালের শুটিং। প্রযোজনা সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়ার বিরুদ্ধে এবার প্রতারণার অভিযোগ আনল আর্টিস্ট ফোরাম। এই নিয়ে রানা সরকারের বিরুদ্ধে প্রযোজনে আইনি পদক্ষেপ নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। আর্টিস্ট ফোরামের অভিযোগ, গত কয়েক মাস ধরে ৫টি ধারাবাহিকের কলাকুশলীরা পারিশ্রমিক পাচ্ছেন না। প্রায় দেড় কোটি টাকা বকেয়া রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


প্রযোজক সংস্থার বিরুদ্ধে টেলিভিশন আর্টিস্টদের বকেয়া না মেটানোর অভিযোগে আজ সকালে সাংবাদিক বৈঠক করেন আর্টিস্ট ফোরামের সদস্যরা। উপস্থিত ছিলেন প্রসেনিজত্‍ চট্টোপাধ্যায়,অরিন্দম গাঙ্গুলি সহ আরও অনেকেই। প্রযোজনা সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়া প্রযোজিত পাঁচটি মেগা সিরিয়াল হল জয় বাবা লোকনাথ, খনার বচন, শ্রী চৈতন্য, প্রথম প্রতিশ্রুতি এবং আমি সিরাজের বেগম।


আরও পড়ুন, দুর্গেশগড়ের গুপ্তধন নিয়ে কথা বললেন 'সোনাদা' ও 'ঝিনুক'


এখন কিছুমাস আগেই শেষ হয়ে গিয়েছে প্রথম প্রতিশ্রুতি। অন্য চারটি প্রযোজনা সংশ্লিস্ট চ্যানেলগুলি গত ১৬ মার্চ হাতবদল করে দেয় অন্য প্রযোজকদের হাতে। ১৭ মার্চ শেষ হয়ে গিয়েছে আমি সিরাজের বেগমও। কিন্তু তারপর এখনও অভিনেতা-অভিনেত্রীদের এবং কলাকুশলীদের পারিশ্রমিকের একটা বড় অংশ বাকি। আর সেই বকেয়া মূল্য এক কোটিরও বেশি। আর্টিস্ট ফোরামের তরফ থেকে বারবার বলা হলেও এখনও এই সমস্যার সমাধান হয়নি বলে অভিযোগ।



আর্টিস্ট ফোরামের কার্যনির্বাহী সভাপতি অভিনেতা প্রসেনজিত্ চট্টোপাধ্যায় তোপ দাগেন, দীর্ঘদিন ধরে এই ইন্ডাস্ট্রিতে রয়েছেন, কিন্তু এরকম অবস্থা আগে কখনও দেখেননি। আরও অভিযোগ, দাগ ক্রিয়েটিভ মিডিয়া কলাকুশলীদের পারিশ্রমিক থেকে ২০ থেকে ২৫ শতাংশ টিডিএস কাটলেও তা এখনও পর্যন্ত সরকারি কোষাগারে জমা পড়েনি। সামগ্রিক বিষয়টি আর্টিস্ট ফোরামের তরফে সরকারকে জানানো হয়েছে। ঘটনার দ্রুত নিষ্পত্তি না হলে, সমস্যার সমাধানে প্রযোজনে গণ আন্দোলনে নামারও হুঁশিয়ারি দিয়েছে আর্টিস্ট ফোরাম।