নিজস্ব প্রতিবেদন : সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায় নয়া মোড়। সূত্রের খবর, এই মামলায় দ্বিতীয় পর্যায়ে তদন্ত শুরু করতে চলেছে CBI। সূত্রের খবর, সুশান্ত কেসে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুনের মামলা রুজু করতে পারে CBI। জানা যাচ্ছে, এই মামলায় সুশান্তের 'ফ্ল্যাটমেট' সিদ্ধার্থ পিঠানি ও রাঁধুনি নীরজকে রাজসাক্ষী করতে পারে CBI।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার CBI-এর তরফে জানানো হয়েছিল, সুশান্তের মৃত্যুর ঘটনায় আত্মহত্যা বা খুন কোনও তত্ত্বই উড়িয়ে দেওয়া হচ্ছে না। এবিষয়ে AIIMS-এর তরফে তাঁদেরকে একটা রিপোর্ট জমা দেওয়া হয়েছে। এই মামলায় CBI পেশাদারিত্বের সঙ্গেই তদন্ত করছে। প্রসঙ্গত, এর আগে গত ২৭ সেপ্টেম্বর টুইট করে বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী বলেছিলেন, এই মামলায় CBI-এর উচিত ৩০২ ধারায় খুনের মামলা রুজু করে তদন্ত করা।


আরও পড়ুন-''১৪ জুন ঠিক কী হয়েছিল? সত্য প্রকাশ্যে আনা হোক'' দিল্লিতে অনশন সুশান্তের বন্ধুদের



এদিকে সূত্রে খবর, সুশান্তের ভিসেরা রিপোর্টে কোনওরকম বিষ প্রয়োগের বিষয় জানা যায়নি। তবে মেডিক্যাল রিপোর্টে এমন বেশকিছু বিষয় উঠে এসেছে, যাতে মনে হচ্ছে এটি সাধারণ আত্মহত্যা ছিল না। কুপার হাসপাতালের ময়নাতদন্তের রিপোর্টে অনেক বিষয়ই তুলে ধরা হয়নি বলে অভিযোগ করেছিল AIIMS-এর ফরেন্সিক টিম।


আরও পড়ুন-১৩ জুুন সুশান্তের সঙ্গে দেখা করেছিলেন রিয়া, প্রত্যক্ষদর্শী দেখেছে, দাবি বিজেপি নেতার 


প্রসঙ্গত, বৃহস্পতিবারই বিজেপি নেতা বিবেকানন্দ গুপ্ত দাবি করেন, ১৩ জুন রাতে সুশান্তের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রিয়া। যে প্রত্যক্ষদর্শী রিয়া-সুশান্তকে একসঙ্গে দেখেছেন, তিনি একথা জানিয়েছেন। বিবেকানন্দ গুপ্তের কথায়, ''১৩ জুন একজন রাজনীতবিদের জন্মদিনের পার্টি ছিল। এবিষয়ে আরও এক রাজনীতিবিদ টুইটও করেছিলেন, কীভাবে লকডাউনে পার্টি চলতে পারে। এর অর্থ ওই মন্ত্রী জানেন যে ওখানে পার্টি ছিল এবং কারা সেখানে উপস্থিত ছিলেন। প্রত্যক্ষদর্শী আমায় জানিয়েছেন, ১৩ জুন রাত ২-৩ টের মাঝে সুশান্ত রিয়াকে বাড়ি পর্যন্ত পৌঁছে দিতে গিয়েছিলেন। আর রিয়া দাবি করে যাচ্ছেন ৮ জুনের পর থেকে সুশান্তে সঙ্গে তাঁর যোগাযোগ নেই, ১৪ জুন সুশান্তকে মেরে ঝুলিয়ে দেওয়া হয়। যে তদন্তকারী সংস্থা এই মামলার তদন্ত করছে, তাঁদের এবিষয়টি খেয়াল করা প্রয়োজন।''