নিজস্ব প্রতিবেদন : আমফানের পর নিসর্গ। একের পর এক ঘূর্ণিঝড়ের দাপটে কাঁপছে দেশ। ঘোষণা অনুযায়ী, দুপুর ১টা নাগাদ মহারাষ্ট্রের আলিবাগে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় নিসর্গ। যার প্রভাবে মুম্বইয়ে জারি করা হয়েছে লাল সংঙ্কেত। নিসর্গের প্রভাব গুজরাট উপকূলেও পড়বে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তবে মুম্বই-সহ মহারাষ্ট্রর বেশ কিছু জায়গায় নিসর্গ দাপট দেখাবে বলে আগে থেকেই নেওয়া হয়েছে উপযুক্ত ব্যবস্থা। প্রশাসনের পাশাপাশি ঘূর্ণিঝড় নিয়ে সতর্কতা জারি করতে শুরু করেছেন বি টাউনে তারকারাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অক্ষয় কুমার, ট্যুইঙ্কেল খান্না, শিল্পা শেঠি থেকে হিনা কান, নিসর্গ থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে সচেতন করতে শুরু করেছে অভিনেতা, অভিনেত্রীরা।


 



নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি ভিডিয়ো শেয়ার করেন অক্ষয় কুমার। যেখানে তিনি বলেন, বর্যার মরসুম আসতেই ঘূর্ণিঝড়ও তার পিছন পিছন চলে এসেছে। তাই ভয় না পয়ে, ঘূর্ণিঝড়ের সঙ্গে চোখে চখ রেখে মোকাবিলা করতে হবে বলে জানান অক্ষয়। পাশাপাশি তিনি আরও বলেন, কেউ ঘরের বাইরে বের হবেন না। তবে কাঁচা বাড়িতে থাকলে, তাঁরা যেন নিরাপদ জায়গায় সরে যান বলে সতর্ক করেন অক্ষয়। পাশপাশি ঘূর্ণঝড়ের সময় কেউ যাতে সমুদ্রের পাশে না যান, সে বিষয়েও সতর্কতা জারি করেন আক্কি।


অক্ষয়ের পাশাপাশি শিল্পা শেঠিও সচেতনতার বার্তা দেন। ঘরে থাকুন। বাইরে বের হবেন না। প্রশাসনের নির্দেশ মতো চলুন। গুরুত্বপূর্ণ কাগজপত্র, গয়না সব একটি প্লাস্টিকের ব্যগে ভরে রাখুন। সবকিছুতে চার্জ দিয়ে রাখুন। বন্ধ করে রাখুন ঘরের বিদ্যুতের সব সরঞ্জাম। এভাবেই সাধারণ মানুষ ও ভক্তদের নিরাপদে থাকার পরামর্শ দেন শিল্পা।