নিজস্ব প্রতিবেদন: 'পদ্মাবত'এ রানি পদ্মিনীর রূপে দীপিকার রূপ মুগ্ধ করেছে। প্রেক্ষাগৃহে 'পদ্মাবত' দেখতে গিয়ে কমবেশি সব সিনেমাপ্রেমীদেরই চোখ আটকেছে দীপিকা সৌন্দর্যে। এবার সব্যসাচীর ডিজাইনার কালেকশনে আরও বেশি মোহময়ী হয়ে উঠলেন রানি পদ্মিনী। থুরি, দীপিকা।  সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা সবকিছুতেই থাকে শিল্পের ছোঁয়া। আর তাঁর সেই শৈল্পিক ডিজাইনার কালেকশানে রাজকীয় মাত্রা যোগ করলেন 'পদ্মিনী' দীপিকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সব্যসাচীর কথায়, ''উত্তর কলকাতায় আমার আদি বাড়ি। তাই এই উত্তর কলকাতার প্রতি আমার বরাবরই একটু বেশিই আবেগ ও ভালোবাসা রয়েছে। যদিও উত্তর কলকাতার সেই ঐতিহ্য আভিজাত্য এখন প্রায় বিলুপ্ত বললেই চলে।'' তবুও তাঁর ডিজাইনার কালেকশন ও শিল্পকর্মে তিনি কিছুটা উত্তর কলকাতাক ঐতিহ্যের সাবেকিয়ানার ছোঁয়া রেখেছেন।


নিজের ইনস্টা প্রোফাইলে নিজের ডিজাইনার পোশাকে ছবি পোস্ট করেছেন সব্যসাচী মুখোপাধ্যায়, যেখানে মডেল হিসাবে ধরা দিয়েছেন 'ওয়ান অ্যান্ড অনলি' দীপিকা।




 





ডিজাইনার পোশাক ও জুয়েলারি ছাড়াও সব্যসাচী যে ওয়ালপেপার তৈরি করেছেন, সব্যসাচী তাঁর নাম রেখেছেন 'গুলদাস্তা'। তাঁর কথায় এটা ৭ ও ৮ এর দশকে উত্তর কলকাতায় কাটানোর সময় তিনি যে ঐতিহ্য দেখেছেন এটি তা থেকেই অনুপ্রাণিত হয়ে বানানো। তাঁর কথায়, উত্তর কলকাতার পুরনো সেই দিন, জমিদারি প্রথা, গানের ঘর, ঘরে রাখা বড় বড়া কাঠের ক্যাবিনেট, এই সব ঐতিহ্যই তাঁকে টানে। তাই তাঁর শিল্পে উঠে এসেছে সেই ঐতিহ্য।







ছোটবেলায় উত্তর কলকাতায় থাকাকালীন তাঁর প্রথম আলিপুর চিড়িয়াখানায় সেই রয়্যাল বেঙ্গল টাইগার তাঁর মনে দাগ কেটেছিল। তাঁর আঁকা সেই ডিজাইনে চিত্রায়িত রয়েছে সেই রয়্যাল বেঙ্গল টাইগারের ছবি।