নিজস্ব প্রতিবেদন: মামলা দায়ের করা হল জাভেদ আখতারের বিরুদ্ধে। বলিউডের বর্ষীয়ান সুকারের বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।  জানা যাচ্ছে, বিহারের আইনজীবী অমিত কুমার উস্কানিমূলক মন্তব্যের জেরে জাভেদ আখতারের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 
সম্প্রতি দিল্লির হিংসা নিয়ে প্রতিবাদ শুরু করেন জাভেদ আখতার। নিজের সোশ্যাল হ্যান্ডেলে তিনি লেখেন, দিল্লির হিংসায় কত মানুষের মৃত্যু হচ্ছে, কত মানিষ আহত হচ্ছেন। ভাঙচুর করা হচ্ছে একের পর এক দোকানপাট। কিন্তু দিল্লি পুলিসের কোনও দিকে কোনও খেয়াল নেই। তারা শুধু আপ বিধায়ক তাহির হুসেনের বাড়ির সামনেই দাঁড়িয়ে রয়েছে। তাহির হুসেনকে গ্রেফতার করার জন্য দিল্লি পুলিস যেভাবে দিতরাত এক করে দিয়েছে, তাতে তাদের কুর্ণিশ করা উচিত বলেও শ্লেষাত্মক মন্তব্য করেন জাভেদ আখতার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন : 'দিল্লি জ্বলছে কিন্তু পুলিস খুঁজছে শুধু তাহির হুসেনকেই', জাভেদ আখতারের ট্যুইট নিয়ে ফের বিতর্ক
বলিউডের বর্ষীয়ান সুরকারের ওই মন্তব্য প্রকাশ্যে আসার পর থেকেই জোর শোরগোল শুরু হয়ে যায়। দিল্লির হিংসা নিয়ে এবং আপ বিধায়ক তাহির হুসেনকে রক্ষা করতেই পুলিসের বিরুদ্ধে জাভেদ আখতার ক্ষোভ উগরে দিচ্ছেন বলে কটাক্ষ করতে শুরু করেন অনেকে। পাশাপাশি জাভেদ আখতার কীভাবে ওই ধরনের মন্তব্য করতে পারেন তাহির হুসেনকে পুলিসের হাত থেকে বাঁচানোর জন্য, তা নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেন অনেকে। ওই ঘটনার পরই জাভেদ আখতারের বিরুদ্ধে বিহারের একটি আদালতে দায়ের করা হয় মামলা। অভিযোগ, দিল্লির ঘটনা নিয়ে মন্তব্য করে হিংসা ছড়াচ্ছেন জাভেদ আখতার। দিচ্ছেন হিংসায় উস্কানি। এমনকী, জাভেদ আখতার 'দেশদ্রোহীমূলক' মন্তব্য করছেন বলেও অভিযোগ করা হয়।


আরও পড়ুন : নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ, থাপ্পড়কে বয়কটের ডাক দিয়ে আক্রমণের মুখে তপসি
এরপরই জাভেদ আখতারকে নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের জেরে দায়ের করা হয় মামলা।


 



প্রসঙ্গত, দিল্লি হিংসায় আইবি অফিসার অঙ্কিত শর্মাকে খুনের অভিযোগ ওঠে আপ বিধায়ক তাহির হুসেনের বিরুদ্ধে। পরিকল্পিতভাবে আইবি অফিসারকে খুন করা হয়েছে বলে অভিযোগ করা হয়। ওই ঘটনার পরই জাভেদ আখতারের মন্তব্য নিয়ে শুরু হয় জোর শোরগোল।