নিজস্ব প্রতিবেদন: বাঙালির ‘ফুটবল প্রিয়’ তকমাটা যে মানুষটার জন্য শুরু হল, তিনিই ইতিহাসের পাতায় হারিয়ে গিয়েছেন। ''তিনি তো যুগপুরুষ। কিন্তু ফুটবল পাগল এই জাতিটা মানুষটাকে ভুলে গিয়েছি, কী অদ্ভুত বিস্মৃতি না!'' আক্ষেপের সুরে বলেছিলেন ধ্রুব। সেই আফসোস ভুলেই দেবের সঙ্গে জুটি বেঁধে পর্দায়  নগেন্দ্রপ্রসাদকে আনার প্রস্তুতি শুরু করেছিলেন পরিচালক । প্রায় বছর ঘুরে, নানা ঝড়-ঝঞ্ঝা পেরিয়ে প্রকাশ্যে এল 'গোলন্দাজ' ছবির ট্রেলার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৮৭৯ কলকাতা। মাত্র ১০ বছর বয়সে ময়দানে গোরা সৈন্যদের ফুটবল খেলা দেখে আকৃষ্ট হয়েছিলেন এক বাঙালি। সেই অজেয় মহানায়ক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর অদম্য জেদের কাহিনি পর্দায় ফুটিয়ে তুলছেন ধ্রুব। ছবির ২.৫০ মিনিটের ঝলকেই বোঝা গেল টিম তৈরি করেই মাঠে নেমেছে 'গোলন্দাজ'। দেশপ্রেম ও ফুটবলের আবেগকে ঝাঁ -চকচকে ফ্রেম ও চিত্রনাট্যের বাঁধনে ফুটিয়ে তুলতে মরিয়া পরিচালক। 



ছবিতে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকায় রয়েছেন দেব। ছবিতে শোভাবাজারের রানি এবং নগেন্দ্রপ্রসাদের স্ত্রী কমলিনীর ভূমিকায় ঈশা সাহা। কমলিনীই সবসময় নগেন্দ্রপ্রসাদের পাশে ছিলেন। প্রথম থেকেই অনির্বাণ ভট্টাচার্য ছবির সারপ্রাইজ প্যাকেজ। তাঁকে ছবিতে দেখা যাবে স্বাধীনতা সংগ্রামী ভার্গবের ভূমিকায়। ট্রেলারে কিছুটা ঝলক মিললেও তাঁকে কিন্তু রহস্যাবৃতই রেখেছেন নির্মাতারা। 


আরও পড়ুন, Jeet-Prosenjit: দিতিপ্রিয়ার বাবার চরিত্রে প্রসেনজিত্‍, দ্বৈত চরিত্রে তিনি, প্রযোজনায় জিত্‍


ছবিতে জীতেন্দ্রর অভিনয় করতে দেখা যাবে ইন্দ্রাশিস রায়কে। শোভাবাজার রাজবাড়ির রাজা আনন্দকৃষ্ণের ভূমিকায় পদ্মনাভ দাশগুপ্ত। প্রসন্ন কুমার সর্বাধিকারীর চরিত্রে থাকছেন পরিচালক-অভিনেতা জয়দীপ মুখোপাধ্যায়। সূর্য কুমারের দাদা প্রসন্ন এবং নগেন্দ্রকে নিজের সন্তান স্নেহে দেখতেন। আর বিনোদের চরিত্রে অভিনয় করছেন জন ভট্টাচার্য। 


কিন্তু ট্রেলারের ঝলক মনে করিয়ে দিচ্ছে আমিরের 'লগান'-এর কথা। বিট্রিশদের বিরুদ্ধে দেশের ছাপোষা মানুষগুলোর হল্লা বোল-এর গল্প। ছোট্ট ঝলকেই টের পাওয়া গেল নিজের উচ্চারণের উপর কাজ করেছেন দেব। ১০ অক্টোবর মুক্তি পাবে 'গোলন্দাজ'। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)