জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বারংবার নানা বিতর্কে জড়ান প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প(Donald Trump)। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় একটি ছবি যা নির্মিত হয়েছে তাঁর তরুণ বয়সের গল্প নিয়ে। ছবির নাম ‘দ্য অ্যাপ্রেনটিস’। ২০ মে কান চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ারের পর থেকে সিনেমাটি ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। কিন্তু কেন? কী এমন দেখানো হয়েছে সেই ছবিতে? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Nawazuddin Siddiqui: ফের বিপাকে নওয়াজউদ্দিন, গ্রেফতার অভিনেতার দাদা...


ট্রাম্পের জীবন নিয়ে ‘দ্য অ্যাপ্রেনটিস’ সিনেমাটি বানিয়েছেন ইরানি বংশোদ্ভূত ড্যানিশ নির্মাতা আলি আব্বাসি। ডোনাল্ড ট্রাম্পের চরিত্রে অভিনয় করেছেন সেবাস্তিয়ান স্ট্যান। সেই ছবির একটি দৃশ্যে দেখানো হয় যে প্রথম স্ত্রী ইভানাকে ধর্ষণ করে ট্রাম্প। স্ত্রী ইভানার ইচ্ছার বিরুদ্ধে তাঁর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করে ট্রাম্প। সিনেমাটিতে ট্রাম্পকে একজন ধর্ষক হিসেবে দেখানোর পরেই শুরু হয়েছে নয়া বিতর্ক। 


কিন্তু বিতর্ক হলেও কান ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটির প্রশংসা করেছে অনেকেই। বিশেষ করে অভিনেতা সেবাস্তিয়ান স্ট্যানের। এই অভিনেতা যেভাবে তরুণ বয়সের ট্রাম্প হিসেবে পর্দায় হাজির হয়েছেন, তার প্রশংসায় পঞ্চমুখ সমালোচকেরা। ফিল্ম রিভিউয়ে উঠে আসে, স্ট্যান তরুণ ট্রাম্প হিসেবে দারুণ। তাঁর অঙ্গভঙ্গি, হাঁটাচলা ছিল একেবারে পারফেক্ট। তবে তিনি যে ট্রাম্পের ক্যারিকেচার না করে বরং পর্দার চরিত্র হয়ে ওঠার চেষ্টার করেছেন, এটা ছিল সবচেয়ে বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত।


আরও পড়ুন-Prosenjit-Rituparna Love Story: 'যখন আমরা থাকব না, তখন...' ঋতুপর্ণার সঙ্গে প্রেম নিয়ে অবশেষে মুখ খুললেন প্রসেনজিৎ! 


কান চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে জায়গা পেয়েছে ‘দ্য অ্যাপ্রেনটিস’। কানে প্রদর্শনীর পর ছবিটি মুক্তি পাবে প্রেক্ষাগৃহেও। তবে কবে সেটা, এখনো জানা যায়নি। এই ঘটনার পরেই ট্রাম্পের টিমের তরফে জানানো হয় যে প্রযোজকের বিরুদ্ধে মামলা করবেন ট্রাম্প। এটা শুধুমাত্র তাঁর মানহানি করার জন্য দেখানো হয়েছে। 


অন্যদিকে এই ছবির পরিচালক বলেন যে, এই ঘটনার কথা ইভানা ট্রাম্প নিজেই বলেছেন। এই ছবিতে ইভানার সঙ্গে ডোনাল্ডের সম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ। এই ছবিতে তাঁদের সম্পর্ক তুলে ধরা হয়েছে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)