নিজস্ব প্রতিবেদন: মেয়ে বড় হয়েছ, বিয়ে দিতে হবে। একথা ভাবলে হয়তবা সব বাবা-মায়ের মনটাই কেমন যেন কেঁদে ওঠে। হোক না সে কোনও গরিব ঘরের সাধারণ মেয়ে, কিংবা 'টাটা' 'আম্বানি' পরিবারের। তাতে বাবা-মায়ের সঙ্গে সন্তানের সম্পর্কটা হয়তবা পাল্টায় না। পার্থক্যটা বড়জোর শুধুই আড়ম্বর ও অনাড়ম্বর হতে পারে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার ইতালির লেক কোমোয় আয়োজিত আড়ম্বরপূর্ণ, আভিজাত্যে মাখা অনুষ্ঠানে বাগদানের জন্য মেয়ে ইশার হাত ধরে এনেছিলেন বাবা মুকেশ আম্বানি। সেই হাত যখন মুকেশ আম্বানি আনন্দ পিরামলের হাতে তুলে দিলেন, হয়ত তাঁরও মনের ভিতরটা কেমন যেন করে উঠেছিল। সত্যিটা কেই বা বলতে পারে! তবে এটা খুব সত্যি কথা মেয়ে বড় হয়ে বিয়ের পিঁড়িতে বসার সময় হলে কাছের মানুষজনের তাঁর ছেলেবেলার কথাই বেশি মনে পড়ে। তাই নয় কি?


আরও পড়ুন-ফিরিঙ্গি সাহেবের সঙ্গে আলাপ হয়েছে? দেখুন তো চিনতে পারেন কিনা...



গত দু-তিন দিন ধরে সোশ্যাল মিডিয়ায় যখন ইশা আম্বানি-আনন্দ পিরামলের বাগদানের ছবি ভাইরাল তখন ভাইরাল, তখন ইশার ছেলেবেলার বন্ধু কিয়ারা আদবানি তাঁদের ছেলেবেলার একসঙ্গে কাটানোর মুহূর্তগুলির  কথাই স্মরণ করেছেন। শেয়ার করেছেন তাঁর ও ইশার ছেলেবেলার কিছু ছবি। মেয়ের ছেলেবেলার ছবি শেয়ার করেছেন মা নীতা আম্বানিও।



আরও পড়ুন-মঞ্চে লাফাতে গিয়ে দর্শকদের গায়ের উপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর!



গত শুক্রবার  ইতালির লেক কোমোতে আড়ম্বরের সঙ্গে আয়োজিত হয় ইশা-আনন্দের বাগদানের অনুষ্ঠান। গত শুক্রবার থেকে শুরু হওয়া তিনদিন ব্যাপী এই অনুষ্ঠান যেন খানিক রূপকথার মতোই ছিল। চারিদিতে ফুলে ফুলে সাজানো। আতস বাজি আর আলোর রোশনাই। ভিলা বালবিয়ানোর প্রাসাদে ঝলসে উঠছিল আম্বানি কন্যা ইশা ও তাঁর হবু স্বামী আনন্দ পিরামলের মুখ। রঙিন আলোয় মুগ্ধ করছিল অতিথি অভ্যাগতদের। গোটা অনুষ্ঠানে আড়ম্বরের কোনও ফাঁক ছিল না। ফুলে ফুলে সাজিয়ে তোলা হয়েছিল চারিদিক। রকমারি খানা পিনা কী না ছিল না সেখানে...। অতিথি অভ্যাগতদের জন্য বসবার জায়গাটিও সাজিয়ে তোলা হয়েছিল। সেজে ওঠা ভিলা বালবিয়ানো তখন এক টুকরো রূপকথা। তবে শুধুই বাগদান নয়, রাতে ছিল বিশেষ মিউজিক কনসার্টও। প্রিয়াঙ্কা চোপড়া, নিক জোনাস থেকে শুরু করে করণ জোহর, আলিয়া ভাট, জাহ্নবী কাপুর, অনিল কাপুর, বিরাট-অনুষ্কা, আমির-কিরণ, শাহরুখ-গৌরী কে না ছিলেন না সেখানে। আর গোটা অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন ইশা ও আনন্দ।


আরও পড়ুন-সমাজ কল্যাণে 'স্তনযুগল' দান করতে চান রাখি, ভাইরাল ভিডিও