নিজস্ব প্রতিবেদন: ফিল্ম পরিচালককে খুন করে আবর্জনার থলিতে ফেলে দেওয়া হল দেহ। বাবাক খোররামদিনের খুনের দায় স্বীকার করেছেন তাঁর মা-বাবা। তাঁদের দাবি, ছেলে অবিবাহিত থাকায় সমাজে দুর্নাম হচ্ছিল। তাই হত্যার সিদ্ধান্ত। ঘটনাটি ঘটেছে ইরানের তেহরানে।            


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৪৭ বছর বয়স হয়েছিল পরিচালক বাবাক খোররামদিনের (Babak Khorramdin)। তাঁর দেহ উদ্ধার হয়েছে পশ্চিম তেহরানের একবাতান নামে শহরে। দেহটি আবর্জনার একটি ব্যাগে মুড়ে ফেলা হয়েছিল। তদন্তে নেমে পুলিস জানতে পারে, এটি 'সম্মানরক্ষার্থে খুন'। তাঁর মা-বাবাকে গ্রেফতার করে হেফাজতে নেওয়া হয়। তেহরান আদালতের বিচারপতি মহম্মদ শাহরিয়ারি জানিয়েছেন, বাবাকের বাবা দোষ কবুল করেছেন। তাঁর বক্তব্য, ছেলেকে বেহুঁশের ওষুধ খাইয়ে খুন করার পর ধারালো অস্ত্র দিয়ে দেহ কেটে থলিতে পুরেছেন।   


রোকনা ওয়েবসাইট বাবাকের বাবা জানান,''আমার ছেলে অবিবাহিত। আমাদের বিরক্ত করত। একদিনও আমরা নিরাপদ অনুভব করতাম না। যা ইচ্ছা তাই করত। ওঁর মা ও আমি মিলে সিদ্ধান্ত নিলাম, সমাজে আর সম্মান হারাব না।'' তাঁর কোনও আক্ষেপ নেই বলেও দাবি করেছেন অভিযুক্ত পিতা। 



'ক্রেভাইস' ও 'ওথ টু ইশার'-র মতো স্বপ্নদৈর্ঘ্যের ছবি পরিচালনা করেছেন  প্রয়াত পরিচালক। ২০০৯ সালে তেহরান বিশ্ববিদ্যালয় থেকে সিনেমায় মাস্টার ডিগ্রি অর্জন করেন।    


আরও পড়ুন- কঙ্গনার দেহরক্ষীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, দায়ের FIR