COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


ব্যুরো: যীশু সেনগুপ্ত-র জন্মদিন আজ। ৪০ বছর বয়স হল তাঁর। নানা চড়াই উত্‍রাই পেরিয়ে চলেছে জীবন। সামনেই "পোস্ত' ছবির রিলিজ। পুজোয় আসছে অঞ্জন দত্ত-র ব্যোমকেশ। দুই কন্যা আর স্ত্রী নীলাঞ্জনাকে নিয়ে তরতরিয়ে এগিয়ে চলেছে জীবন। (২৪-এ পা, 'আলিয়া ইজ হ্যাভিং এ ব্লাস্ট')


ঋতুপর্ণ ঘোষের টাচে বদলে গিয়েছিল জীবন। নিজের ভেতরের অভিনেতাকে আবিষ্কার করতে পেরেছিলেন তিনি। আর বাংলা ছবিও চমকে গিয়েছিল তাঁকে দেখে। এ কোন যীশু সেনগুপ্ত? সেই ট্র্যাডিশনকে এগিয়ে নিয়ে গেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ছবি যেমনই হোক না কেন, যীশু সবসময়েই স্পেশাল। রাজকাহিনি-র কবীর চরিত্রটা করতে রাজি হননি। খানিক বিরক্ত হয়েই সৃজিতকে মধ্যরাতে সম্মতি জানিয়েছিলেন। সেই চরিত্রটাই গোটা ইন্ডাস্ট্রিকে চমকে দিয়েছিল, যীশু এমন ভিলেন চরিত্রে মানানসই হন! এরপর জুলফিকরের কাশীনাথ। গ্রে স্যুট-টাইতে পান চিবোতে চিবোতে অনায়াসে গুলি চালান।


এবার আসছে শিবপ্রসাদ-নন্দিতার পোস্ত। বিষয়-পেরেন্টিং। ছবিতে তিনি সৌমিত্র চট্টোপাধ্যায়ের ছেলে। বাবা-ছেলের সম্পর্কের টানাপোড়েন ছবির একটা গুরুত্বপূর্ণ অংশ। আর তাতেই নাকি বাজিমাত। অন্তত ইন্ডাস্ট্রি সূত্রে এমনই খবর। গরমের ছুটিতে আসছে পোস্ত। তাই এই জন্মদিনটা কি খানিকটা টেনশনেরও? আপাতত ব্যস্ত জি সারেগামাপা-র মঞ্চে। তাঁর অ্যাঙ্কারিংয়ের ফ্যান হয়ে পড়েছে  বাংলা। চ্যানেলের টি আর পি-র অনেকটাই নাকি তাঁর চওড়া কাঁধে। এতেও খানিকটা টেনশনেই ফেলে দিয়েছেন মীরকে। তৃপ্তি অনেকটাই , কিন্তু আমাদের চাহিদা আরও অনেক বেশি। কনটেন্ট নির্ভর হিন্দি ছবিতেও দেখতে চাই যীশুকে। আর ক্যামিও নয়, এবার নায়ক হিসাবে। সেই প্রত্যাশাতেই এবার জন্মদিনের শুভেচ্ছা।