নিজস্ব প্রতিবেদন : যে সিনেমা মুক্তি পাওয়ার পর ২০০ কোটির টাকার ব্যবসা করে, তার সঙ্গে যুক্ত শ্রমিকরা কেন ন্যূনতম স্বাস্থ্য পরিষেবা পান না! কেন ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত শ্রমিক, মহিলা, স্টান্টম্যানদের ব্যবহারের জন্য পরিষ্কার শৌচাগার পাওয়া যাবে না, অ্যাম্বুলেন্স পাওয়া যাবে না, তা নিয়ে প্রশ্ন উঠতেই এবার ফের মাঠে নামলেন কঙ্গনা রানাউত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি একটি স্বেচ্ছাসেবী সংস্থার তরফে ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত শ্রমিকদের কাজের জীবন নিয়ে বিভিন্ন ছবি তুলে ধরাহয়। সেখানেই ফিল্ম এবং টেলিভিশন ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত শ্রমিকদের শোচনীয় অবস্থা নিয়ে শেয়ার করা ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। এরপরই ওই ভিডিয়ো পালটা রিটুইট করেন কঙ্গনা রানাউত।


আরও পড়ুন  : ''লাভ জিহাদ''-এর প্রচার করছে লক্ষ্মী বম্ব, অক্ষয়ের সিনেমাকে বয়কটের ডাক নেট জনতার একাংশের


 



তিনি বলেন, ''বুলিউডের হায়নারা'' একত্রিত হয়ে সংবাদাধ্যমের বিরুদ্ধে সোচ্চার হতে শুরু করেছে বর্তমানে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে যে শ্রমিকরা কাজ করেন, কেন তাঁদের অবস্থা পালটানো জন্য কেউ আওয়াজ তোলেন না! নিজেদের মানবাধিকার নিয়ে মাথা ঘামান বলিউড সেলেবরা অথচ অন্যের অধিকার নিয়ে কেন সোচ্চার হন না, তা নিয়ে জোরদার প্রশ্ন তোলেন কঙ্গনা রানাউত।


আরও পড়ুন  : রোজগার বন্ধ, কাজ না করলে বাইক বিক্রি করতে হবে, আর্থিক অনটনের মুখে আদিত্য!


প্রসঙ্গত, সম্প্রতি কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের বিরুদ্ধে সোচ্চার হয় বলিউডের একাধিক প্রযোজনা সংস্থা এবং ফিল্ম বডি। শাহরুখ খান, সলমন খান, আমির খান, অজয় দেবগণ, করণ জোহর, আদিত্য চোপড়াৃ-সহ ৩৮টি প্রযোজনা সংস্থা এবং ফিল্ম বডি দিল্লি হাইকোর্টের দ্বারস্ত হয়। বলিউডকে জঞ্জাল, মাদকাসক্তদের ডেরা বলে ফিল্ম ইন্ডাস্ট্রিকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে বলে অভিযোগ করেন আমির, শাহরুখ, সলমনরা।