নিজস্ব প্রতিবেদন : বোনের জন্মদিনে টুইট করে শুভেচ্ছা জানালেন করলেন লতা মঙ্গেশকর। আজ ৮ সেপ্টেম্বর আশা ভোঁসলের ৮৬ তম জন্মদিন। বোনের জন্মদিনে তাঁর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে টুইট করেন লতা মঙ্গেশকর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টুইটারে যথেষ্ট অ্যাক্টিভ কিংবদন্তী সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। মাঝে মাঝেই বোন, বন্ধু বা শিল্পজগতের বন্ধুদের জন্মদিনে টুইট করে শুভেচ্ছা জানাতে কখনওই ভোলেন না শিল্পী। এদিনও তার ব্যতিক্রম হল না।  টুইট করে বোনের জন্মদিনের শুভ কামনা করেছেন লতা মঙ্গেশকর। টুইটে লতাজি লিখেছেন, "নমস্কার। আজ আমার ছোট বোন আশা ভোঁসলের জন্মদিন। ও সর্বদা সুস্থ ও আনন্দে থাকুক এই আশীর্বাদ করি।" শুধু তাই নয়, আশা ভোঁসলের "নিগাহে মিলানে কো জি চাহতা হ্যায়" গানের ইউটিউব লিঙ্কও শেয়ার করলেন লতা।


আরও পড়ুন-'স্বাধীন ভারতের প্রত্যেক মানুষ নেতাজির পরিবারের সন্তান' আবেগকে জিইয়ে রাখল 'গুমনামী'র ট্রেলার



প্রায় ৫৬ বছর আগে, ১৯৬৩ সালে মুক্তি পেয়েছিল রাজ কাপুর অভিনীত সিনেমা 'দিল হি তো হ্যায়'। সেখানে "নিগাহে মিলানে কো জি চাহতা হ্যায়" গানটি গেয়েছিলেন আশা ভোঁসলে। ছোট বোনের জন্মদিনে সেই পুরানো দিনের স্মৃতিতে নস্টালজিক লতা। ফিরে দেখলেন সেই সোনালী দিন। 


১৯৩৩ সালে ৮ সেপ্টেম্বর মহারাষ্ট্রের সাঙ্গলিতে জন্মগ্রহণ করেন আশা ভোঁসলে। মাত্র ১০ বছর বয়সে ১৯৪২ সালে মারাঠি চলচ্চিত্র ‘কিতি হাসাল’-এর জন্য দিদি লতা মঙ্গেশকারের সঙ্গে প্রথম প্লে ব্যাক করেন আশা। ৯৫০-এরও বেশি সিনেমায় গান গেয়েছেন আশা। বাংলা, হিন্দি, মারাঠি, ওড়িয়া-সহ একাধিক আঞ্চলিক ভাষায় ১২ হাজারেরও বেশি গান গেয়েছেন তিনি।


আরও পড়ুন-ট্রেলার নয়, ছবি দেখার পরই পরবর্তী সিদ্ধান্ত, সৃজিতকে জানিয়ে দিল ফরওয়ার্ড ব্লক