ওয়েব ডেস্ক: 'আধুনিকতার' নামে আজকাল অনেক মা সন্তানকে স্তন্যপান করাতে অস্বীকার করেন, এটা পরিচিত অভিযোগ। অথচ একজন শিশুর স্বাস্থ্যের ক্ষেত্রে মাতৃদুগ্ধ ‌যে কতটা গুরুত্বপূর্ণ এবিষয়ে সবসময়ই চিকিৎসকরা মায়েদের সচেতন করার চেষ্টা করে থাকেন। সারা বিশ্বে এই নিয়ে সচেতনতা প্রসারের জন্য পালিত হয় বিশ্ব স্তন্যপান সপ্তাহ। আর এই স্তন্যপান সপ্তাহেই সচেতনতা প্রসারে উদ্যোগী হলেন অভিনেত্রী লিজা হেডেন। তাঁর ছেলে জ্যাককে স্তনদানের ছবি নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে পোস্ট করেছেন লিজা। ‌যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



অবশ্য, লিজা এবিষয়ে বরাবরই সাহসী। আর মাতৃত্বের কোনও কিছুই গোপনীয় রাখার কোনও চেষ্টাও করেননি তিনি। গর্ভাবস্থার বেবি বাম্পের বোল্ড ছবিতে তিনি ‌যেভাবে প্রকাশ্যে এসেছিলেন, ঠিক সেভাবেই নিজের সোশ্যাল সাইটে পোস্ট করেছেন সন্তানকে স্তন্যদানের ছবি।


‌অনেকের মধ্যেই স্তন্যদান নিয়ে ভ্রান্ত ধারণা রয়েছে। ‌‌তাঁরা মনে করেন, শিশুকে স্তনদান করলে নাকি 'ফিগার নষ্ট হয়'। তবে একথা ‌যে কতটা ভুল তা বারবারই জানিয়ে আসছেন চিকিৎসকরা। উল্টে চিকিৎসকদের দাবি মাতৃত্বের পর শরীরি সৌন্দ‌র্য ফিরিয়ে আনতে স্তনদানের জুরি মেলা ভার। আর চিকিৎসকদের সেই বার্তাই আরও একবার ছড়িয়ে দিতে চেয়েছেন লিজা। এদিকে লিজার এই ছবি দেখে বেশকিছু অশ্লীল মন্তব্যও দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়।