Milind Soman, Dishwash, জি ২৪ ঘন্টা ডিজিট্যাল ব্যুরো : অভিনেতা থেকে সুপার মডেল, ফিটনেস ফ্রিক, আয়রন ম্যান, বিভিন্নভাবে তাঁর পরিচিতি। জনপ্রিয়তাও কিছু কম নেই মিলিন্দ সোমানের। সম্প্রতি, একটি বাসন মাজার সাবান প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপনে দেখা গিয়েছে মিলিন্দকে। আর সেই বিজ্ঞাপনের কারণেই তীব্র ট্রোলের মুখে পড়েছেন মিলিন্দ। লিঙ্গ বৈষম্যের অভিযোগ উঠেছে বিজ্ঞাপনটির বিরুদ্ধে। মিলিন্দকেও তুলোধনা করতে ছাড়েননি নেট নাগরিকরা।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কী এমন রয়েছে বিজ্ঞাপনে?


বিজ্ঞাপনে দেখা যাচ্ছে, এক ব্যক্তি জিম করতে করতে বলছেন, তিনি ক্লান্ত। কারণ, হিসাবে তিনি জানান, গতকাল রাতে মা-কে সাহায্য করতে সমস্ত বাসন তিনিই ধুয়েছেন। আর সাহায্য করাই উচিত। আর এরপরই তাঁর কথায় তালি দিতে দিতে এক ঝুড়ি বাসন নিয়ে সেখানে হাজির হন মিলিন্দ। বলেন, 'বাহ বেটা বাহ, নিজের বড়াই করছো!' তারপরই তিনি ওই বাসন মাজার সাবান প্রস্তুতকারী সংস্থা লিকুইড সাবান দেখিয়ে বলেন এই কালো সাবানটি পুরুষদের বাসন মাজার জন্য। এবার যত খুশি বাসন মাজুন আর গর্ব করে বলুন।


আরও পড়ুন-'পরী'র অভিযোগ মিথ্যা! আমি ভালোবাসি সোনিকে, প্রকাশ্যে বললেন মিম...



আর এই বিজ্ঞাপনের জন্যই তীব্র নিন্দার মুখে পড়েছেন মিলিন্দ সোমান। সঙ্গে ওই সাবান প্রস্তুতকারী সংস্থারও তীব্র নিন্দা করেছেন নেটনাগরিকরা। কেউ লিখেছেন, 'এটা খুব অন্যায়, কাজের আবার লিঙ্গ বৈষম্য কেন!' কারোর প্রশ্ন, 'কালো আর পুরুষ কীভাবে সমর্থক বুঝলাম না?', কারোর কথায়, 'অন্য রঙের সাবান ব্যবহার করতে পুরুষদের সমস্যা হচ্ছিল কে বলেছে?' কেউ মিলিন্দকে আক্রমণ করে লিখেছেন, 'সাবান প্রস্তুতকারী সংস্থা লিঙ্গ বৈষম্যকে হাতিয়ার কের ক্রেতা টানার চেষ্টা করছেন, আর মিলিন্দ কীভাবে তাতে যোগ দিতে পারেন!' কারোর মন্তব্য, বাসনেরও আবার লিঙ্গ হয়?


যদিও এই সমালোচনার পর বাসন মাজার সাবান প্রস্তুতকারী সংস্থার পক্ষ থেকে কিংবা মিলিন্দ সোমান কোনও মন্তব্য করেননি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)