জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুধুমাত্র দুই দেশের সংস্কৃতি আলাদা হওয়ায় কী না সহ্য করতে হয়েছে চ্যাটার্জী পরিবারকে। দুধের দুই শিশুকে কোল থেকে কেড়ে নিয়ে গেল দেশের সরকার। দুই সন্তানকে ফিরে পেতে এক মায়ের অদম্য লড়াইয়ের সত্যি কাহিনি হয়তো সবার সামনে আসতোই না যদি না মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে ছবির প্রেক্ষাপট সামনে আসত। এক প্রবাসী বাঙালি বাবা-মা আর তাঁদের সন্তানদের জীবনযাপনের নিরিখেই চিত্রনাট্যের বুনন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Urfi Javed: জিনিসপত্র চুরি করে চম্পট ড্রাইভারের! দিল্লিতে বিপর্যস্ত 'সাহসী' উর্ফি


নিজের সন্তানের ভালো করে দেখভাল করতে পারছে না বাবা-মা, অভিযোগ তুলে দুই সন্তানকে মায়ের কোল থেকে ছিনিয়ে নেয় নরওয়ে সরকার। আর তারপরেই শুরু হয় নরওয়ে প্রশাসনের বিরুদ্ধে মিসেস চ্যাটার্জির লড়াই।  'আমি দেবিকা। আর ইনি আমার হাজব্যান্ড মিস্টার চ্যাটার্জি। ইনি নরওয়েতে কাজ করেন। আর এই আমাদের দুই সন্তান। প্রিয় কলকাতা ছেড়ে নরওয়েতে নিজেদের দুনিয়া তৈরি করেছি। কিন্তু, একদিন আমাদের কাছ থেকে আমাদের দুনিয়া কেড়ে নেওয়া হল।'  রানির মুখে এই সংলাপেই শুরু হয় ছবির ট্রেলার। 



এই গল্প এক চ্যাটার্জি পরিবারের। যে পরিবারের কর্তা নরওয়েতে কর্মরত।যে চরিত্রে ছবিতে অভিনয় করছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।তাঁর স্ত্রীর ভূমিকায় দেখা যাবে রানিকে। যিনি নিতান্তই একজন সাদামাটা একজন হাউসওয়াইফ।দুই সন্তানকে নিয়েই কলকাতায় মিসেস চ্যাটার্জির পৃথিবী। স্বামীর সঙ্গে থাকবেন তাই দুই সন্তানকে নিয়ে নরওয়ে যান মিসেস চ্যাটার্জি। কিন্তু এই সুখ বেশিদিন স্থায়ী হল না। 


মা-বাবার কাছে সঠিকভাবে মানুষ হচ্ছে না সন্তানরা।চ্যাটার্জি দম্পতির বিরুদ্ধে এমনই অভিযোগ এনে দুধের শিশুদের কেড়ে নেয় নরওয়ে সরকার।দুই সন্তানকে মা-বাবার থেকে আলাদা করে রাখা হয়।সরকার এবং আইনও সেই সিদ্ধান্তে শীলমোহর দেয়। এই পরিস্থিতিতে শুরু হয় রাষ্ট্রব্যবস্থার বিরুদ্ধে এক মায়ের লড়াই। অনুরূপ এবং সাগরিকা ভট্টাচার্যর জীবনের গল্প দিয়েই ছবিটি তৈরি করেছেন পরিচালক আসিমা ছিব্বার। ছিনিয়ে নেওয়া হয়েছিল তাদেরই দুই সন্তান অভিজ্ঞান ও ঐশ্বর্যকে।  


মর্দানি ২-র পর রানি মুখোপাধ্যায়কে সিলভার স্ক্রিনে দেখা যাবে ছকভাঙা চরিত্রে।  আর এই ছবিটিই অনির্বাণের প্রথম হিন্দি ছবি হতে চলেছে। আগামী ১৭ মার্চ মু্ক্তি পাবে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’।



আরও পড়ুন, Nawazuddin Siddiqui: পরিচারিকার উলট পুরাণ! ‘আর কতজনকে কিনবে?’ বিস্ফোরক নওয়াজের ভাই


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)