জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ৩ অক্টোবর,বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন কাজী অনির্বাণ। তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কনিষ্ঠতম পুত্র কাজী অনিরুদ্ধর বড় ছেলে অর্থাৎ কবি কাজী নজরুল ইসলামের নাতি। কাজী অনির্বাণ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুইজারল্যান্ডে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Telugu Film Industry | Konda Surekha: ডিভোর্স ইস্যুতে সামান্থার চরিত্র নিয়ে টানাটানি! মন্ত্রীকে ধুয়ে দিচ্ছেন তারকারা...


কাজী অনির্বাণের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন কবির বড় ছেলে কাজী সব্যসাচীর কন্যা ও নজরুল সংগীত শিল্পী খিলখিল কাজী। সেখানে জানান হয় যে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। আপনারা সবাই প্রার্থনা করবেন। আরও জানান, কাজী অনির্বাণের মৃতদেহ কলকাতায় সমাহিত করা হবে। কাজী অনির্বাণ পেশায় ছিলেন একজন চিত্রশিল্পী। কাজী নজরুল ইসলাম জীবিত থাকতেই তার বাবা কাজী অনিরুদ্ধ ১৯৭৪ সালের ২২ ফেব্রুয়ারি মারা যান আর কাজী অনিরুদ্ধ ছিলেন পশ্চিমবঙ্গের বিখ্যাত সংগীতশিল্পী ও ডাকসাইটে গিটারিস্ট। খিলখিল কাজী জানান, কাজী অনির্বাণের মরদেহ কলকাতায় সমাহিত করা হবে। ভাইকে শেষবার দেখতে কলকাতার উদ্দেশে রওনা দিচ্ছেন তিনি।


আরও পড়ুন:  Ankita Lokhande: সুশান্ত অতীত! অঙ্কিতার গর্ভে নতুন আলো?


তিনি বাবার সৃষ্ট অমর সুর সম্পদ সংরক্ষণের কাজে অনিরুদ্ধ নিজেকে নিয়োজিত রাখতেন। কাজী অনিরুদ্ধর স্ত্রী হলেন কল্যাণী কাজী যিনি একজন লেখক ও সংগীতশিল্পী। কাজী অনিরুদ্ধ ও কল্যাণী কাজীর তিন সন্তান, বড় ছেলেই হলেন কাজী অনির্বাণ ও ছোট ছেলে কাজী অরিন্দম এবং ছোট মেয়ে কাজী অনিন্দিতা। জানা গেছে, কাজী অনির্বাণ স্ত্রীসহ কিছুদিন আগে সুইজারল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)