নিজস্ব প্রতিবেদন : অভিনেতা অঙ্কুশ হাজরার (Ankush Hazra) আপ্তসহায়ক (PA) পিন্টু দে-র আত্মহত্যার ঘটনায় গ্রেফতার করা হল একজনকে। ধৃতের নাম আইয়ুব খান। রাজস্থানের (Rajasthan) ভরতপুর (Bharatpur) থেকে গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে। কলকাতা পুলিসের সাইবার সেল (Cyber Crime) শাখার সঙ্গে রাজস্থানের কামান থানার পুলিস যৌথ অভিযান চালিয়ে গ্রেফতার করে আইয়ুব খানকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধৃতকে ভরতপুর (Bharatpur) আদালতে তোলা হলে, তার ৪ দিনের ট্রানজিট রিমান্ড মঞ্জুর করেছেন বিচারক। পিন্টু দে-র আত্মহত্যার ঘটনায় মৃতের পরিবার অভিযোগ করেছিল যে, হোয়াটসঅ্যাপে ভিডিয়ো কলের মাধ্যমে ভয় দেখিয়ে টাকা আদায় করা হচ্ছিল। ভিডিয়ো কলে পুলিস কর্তার নাম করেও ভয় দেখানো হয়েছে। তদন্তে উঠে আসে, অভিনেতা (Ankush Hazra) অঙ্কুশ হাজরার PA-র কাছে যে নম্বর থেকে ফোন আসত, সেই নম্বরটি রাজস্থানের (Rajasthan) ভরতপুরের বাসিন্দা আইয়ুব খানের। জানা যায়, রাজস্থানের ভরতপুর এহেন অপরাধমূলক (Cyber Crime) কারবারের আঁতুরঘর। ওই এলাকায় ঘরে ঘরে মানুষ এধরনের কাজের সঙ্গে যুক্ত। ধৃত আইয়ুব খান নিজের পরিবারের সদস্যদেরও এই ধরনের অপরাধমূলক কাজে ব্যবহার করছিল।



প্রসঙ্গত, নারকেলডাঙার ফ্ল্যাটের বাথরুম থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় আপ্তসহায়ক পিন্টু দে-র ঝুলন্ত দেহ। পিন্টু দে-র মৃত্যু পর শোকপ্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন অঙ্কুশ হাজরা (Ankush Hazra) ও ঐন্দ্রিলা সেন। কিন্তু কী কারণে হঠাত্ আত্মহত্যা করলেন পিন্টু দে? তা নিয়ে ধোঁয়াশা দেখা দেয়। তদন্তে নেমে পুলিস জানতে পারে, টাকা চেয়ে হুমকি ফোন আসত পিন্টু দে-র কাছে। ভিডিয়ো ভাইরাল (Cyber Crime) করে দেওয়ার হুমকি দেওয়া হত। পুলিস কর্তার নাম করে ভয় দেখানো হত। বেশ কয়েকবার তাঁর কাছ থেকে এভাবে টাকাও আদায় করেছে দুষ্কৃতীরা। শেষে এই মানসিক চাপ সহ্য় করতে না পেরেই আত্মহত্যা করেন অঙ্কুশ হাজরার আপ্তসহায়ক পিন্টু দে। 


এই ঘটনায় লালবাজারের সাইবার সেলে (Cyber Crime) অভিযোগ দায়ের করেন পিন্টু দে-র বোন প্রিয়াঙ্কা দে। শেষমেশ পুলিসের জালে এক অভিযুক্ত। উল্লেখ্য়, এই মামলায় লালবাজারের জয়েন্ট সিপি মুরলীধর শর্মা আগেই জানিয়েছিলেন যে, ভরতপুরের (Bharatpur) একটি গ্যাং বহুদিন ধরে এধরনের সাইবার প্রতারণার ঘটনা চালিয়ে যাচ্ছে। বিগত ৬ মাসে এধরনের ৩-৪ অভিযোগ পুলিসের কাছে এসেছে। এধরনের কোনও ফোন পেলে অবিলম্বে পুলিসের সঙ্গে যোগাযোগ করারও আর্জি জানান তিনি।


আরও পড়ুন, WB Assembly Election 2021: 'ভোটে দাঁড়ালে ভালোই হবে', Mithun-কে 'আগাম শুভেচ্ছা' Raj Chakraborty-র


BJP-তে যোগ 'অপরাধ'! অভিনেতাকে নাটক থেকে ছাঁটলেন 'অসহিষ্ণু' বাম Sourav Palodhi