নিজস্ব প্রতিবেদন: ভোট বড় বালাই। 'পদ্মাবতী'র মুক্তি নিয়ে রাজনৈতিক ফায়দা তুলতে এবার আসরে নামল কংগ্রেসও।  হিন্দু বা ক্ষত্রিয় ভাবাবেগে আঘাত লাগতে পারে একথা দাবি করে সেন্সর বোর্ড, কেন্দ্রীয় সরকার এবং নির্বাচন কমিশনের কাছে অগেই সঞ্জয়লীলা বনশালির সিনেমার মুক্তির উপর সাময়িক স্থগিতাদেশ চেয়েছে বিজেপি। তবে বিজেপির থেকে আরও একধাপ এগিয়ে কংগ্রেসের দাবি, যদি সিনেমাটি ইতিহাসকে বিপন্ন হলে সিনেমাটির উপর নিষেধাজ্ঞা জারি হোক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কংগ্রেস নেতা শক্তি সিং গোহিলর মতে, ''যদি মনে হয় সিনেমাটি এক শ্রেণির মানুষের ভাবাবেগে আঘাত করবে তাহলে সবাইকে নিয়ে ছবিটির বিশেষ স্ক্রিনিং-এর ব্যবস্থা করা হোক। তাতে যদি মনে হয় সিনেমাটি ইতিহাস বিকৃত করছে, তবে মুক্তি না পাওয়াই ভালো।''


প্রসঙ্গত, ১ ডিসেম্বর 'পদ্মাবতী'র মুক্তি পাওয়ার কথা । আর গুজরাট বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ ৯ ও ১৪ ডিসেম্বর। 'পদ্মাবতী'র মুক্তি পেলে ভোটব্যাঙ্কে প্রভাব পড়তে পারে আশঙ্কায় মেপে পা ফেলছে শাসক-বিরোধী দু’পক্ষই।


এর আগে 'পদ্মাবতী'র মুক্তি আটকাতে কেন্দ্রের দ্বারস্থ হয়েছিল গুজরাটের ১৭টি জেলার ক্ষত্রিয় ও রাজপুত সম্প্রদায়ের সদস্যরা।তবে সিনেমাটি মুক্তি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি দ্বারস্থ হয়েছেন দীপিকা পাড়ুকন। তবে তাতেও চিঁড়ে ভিজবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।


আরও পড়ুন- 'পদ্মাবতী'র মুক্তি আটকাতে কেন্দ্র ও নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি