নিজস্ব প্রতিবেদন: কখনও একে অপরের দিকে মুগ্ধ দৃষ্টিতে চেয়ে আছেন। আবার কখনও দোলনায় দুলতে থাকা রাজা রাওয়ালরতন সিং (শাহিদ কাপুর)-এর গালে কিংবা পায়ে লাল আবিরে রাঙিয়ে দিচ্ছেন রানি পদ্মিনী (দীপিকা পাড়ুকোন)। আবার কখনও যুদ্ধে যাওয়ার জন্য প্রস্তুত রাজাকে যোদ্ধার বেশে সাজিয়ে তুলছেন পদ্মিনী, চোখে তাঁর জল। এভাবেই শাহিদ-দীপিকার রোম্যান্টিক কেমিস্ট্রি ধরা পড়ল 'পদ্মাবতী' নতুন মুক্তি প্রাপ্ত গান 'এক দিল হ্যায়, এক জান হ্যায়'-তে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গানটি গেয়েছেন সঙ্গীতশিল্পী শিবম পাঠক। গানটি লিখেছেন এ এম তুরস্ক। তবে গানটি সুর দিয়েছেন পরিচালক সঞ্জয়লীলা বনশালি নিজে। আর বনশালির দেওয়া সুর যেমন মুগ্ধ করেছে, ঠিক ততটাই মুগ্ধ করেছে কোরিওগ্রাফি। এই গানটিতেই আরও বেশি করে মুগ্ধ করেছে রানি পদ্মিনীর সঙ্গে রাজা রাওল রতন সিং এর প্রেম। তবে অবশ্য এই প্রথম নয়, এর আগে তাঁর ফিল্ম 'বাজিরাও মস্তানি'ও 'রামলীলা'র গানেও সুর দিয়েছিলেন বনশালি।



প্রসঙ্গত, আলাউদ্দিন খলজির সঙ্গে রানি পদ্মিনীর প্রেম সিনেমায় দেখানো হলে, বা 'পদ্মাবতী' ইতিহাসকে কোনওভাবে বিকৃত করলে ফল ভালো না হওয়ার হুমকি দিয়েছে সমস্ত হিন্দুত্ববাদী সংগঠন। যদিও এখনও পর্যন্ত মুক্তি প্রাপ্ত ফিল্মের ট্রেলার থেকে শুরু করে দুটি গানেই কিন্তু কোনওভাবেই খলজির সঙ্গে পদ্মিনীর প্রেম দেখানো হয়নি। উপরন্তু ফুটে উঠেছে রাজা রতন রাওয়াল সিং-রানি পদ্মিনীর একে অপরের প্রতি প্রেম ও শ্রদ্ধা। 


আরও পড়ুন- কিং খানকে হেনস্থা আলিবাগ-এর বিধায়কের, ভাইরাল ভিডিও