নিজস্ব প্রতিবেদন : 'ভুল হয়ে গেছে বিলকুল'। প্রবাদপ্রতীম আলোকচিত্রী নিমাই ঘোষের মৃত্যু হয়েছে বুধবার খবর ছড়ায় বাংলা সংবাদ মাধ্যমের একাংশে। এরপরই শিল্পী মহলে নেমে আসে শোকের ছায়া, তবে খবরটা প্রচারিত হতেই সন্দেহ প্রকাশ করে শিল্পী ও সাংবাদিকদের একাংশ। এরপর আলোকচিত্রীর নম্বরে ফোন করতেই ভেসে আসে বৃদ্ধের পরিচিত কণ্ঠস্বর, তিনি বলেন 'আমি মরি নাই'। কিন্তু তাহলে কে মারা গেলেন? আরেকটু ফোন করতেই ধরা পড়ল ভুল। বুধবার আসলে মৃত্যু হয়েছে নকশাল নেতা নিমাই ঘোষের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিমাই ঘোষ বলেন, ''আমার শিরদাঁড়ায় অস্ত্রোপচার হওয়ার কারণে আমি একটু অসুস্থ, এই মুহূর্তে বাড়ি থেকে বিশেষ বের হচ্ছি না ঠিকই, তবে আমি বেঁচে আছি। এই মুহূর্তে সত্যজিৎ রায়ের বেশকিছু সিনেমার সাদাকালো ছবি রঙ করার কাজ করছি, যেটা নিয়ে খুব শীঘ্রই দিল্লি আর্ট গ্যালারিতে একটা প্রদর্শনীও হবে।''


পরিচালক সত্যজিৎ রায়ের 'কাঞ্চনজঙ্ঘা' ছবির পর থেকে তাঁর বহু ছবির শ্যুটিংয়ের ছবি তুলেছেন প্রবাদপ্রতীম চিত্রশিল্পী নিমাই ঘোষ। গুপী গাইন বাঘা বাইন, আগন্তুক সহ একাধিক ছবিতে সত্যজিৎ রায়ের সঙ্গে কাজ করেছেন নিমাই বাবু। তাঁর বহু আলোকচিত্রের প্রদর্শনীও হয়েছে বহুবার। প্রসঙ্গত, যিনি প্রয়াত হয়েছেন তিনি নকশাল নেতা নিমাই ঘোষ।