নিজস্ব প্রতিবেদন : সিনেমার সেটে কেউ প্লাস্টিক ব্যবহার করবে না। প্লাস্টিকের বোতলের বদলে ব্যবহার করা হবে স্টিলের বোতল। কুলি নম্বর ওয়ানের সেট থেকে এমনই বার্তা দিলেন বরুণ ধাওয়ান, সারা আলি খান ও টিমের বাকি সদস্যরা। কুলি নম্বর ওয়ান টিমের উদ্যোগের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



মাসের শুরুতেই ১ সেপ্টেম্বর প্লাস্টিকহীন দেশের পরিকল্পনাকে সমর্থন করে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেন বরুণ ধাওয়ান। সেখানে দেখা যায় কুলি নম্বর ওয়ানের লোগো লেখা বোতল ধরে দাঁড়িয়ে আছেন কুলি নম্বর ওয়ানের টিম। সামনে বোতল হাতে দাঁড়িয়ে বরুণ। পাশে আছেন সারা আলি খান ও ডেভিড ধাওয়ানও। ক্যাপশনে বরুণ লেখেন, "এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল দেশকে প্লাস্টিকহীন করা। এটি প্রধানমন্ত্রীর একটি মহান উদ্যোগ। আমরা সবাই ছোট ছোট পরিবর্তন আনার মাধ্যমে এতে অংশ নিতে পারি।" বরুণ জানান, কুলি নম্বর ওয়ানে এবার থেকে শুধু স্টিলের বোতল ব্যবহার করা হবে। ছবিটি প্রধানমন্ত্রীর দফতরকে ট্যাগও করেন বরুণ। 


 



বৃহস্পতিবার বরুণের টুইটের রিপ্লাই করলেন প্রধানমন্ত্রী। বরুণের টুইটের উত্তরে লিখলেন, "এটি টিম কুলি নম্বর ওয়ানের একটি দারুণ উদ্যোগ। ভারতকে প্লাস্টিক-মুক্ত দেশ হিসাবে গড়ে তুলতে সিনেমাজগতের চেষ্টায় আমি খুশি।" 


 



প্রসঙ্গত গত ১০ সেপ্টেম্বর নয়ডায় রাষ্টসংঘের অনুষ্ঠানে প্লাস্টিকমুক্ত দেশ গড়ার আহ্বান দেন মোদী। তিনি বলেন, "আমার মনে হয়, পূনর্ব্যবহারের অযোগ্য প্লাস্টিক বর্জন করার সময় এসে গিয়েছে।"


১৯৯৫ সালে সুপারহিট ছবি 'কুলি নম্বর ওয়ান'-এর রিমেক বানাচ্ছেন ডেভিড ধাওয়ার নিজেই। ছবিতে দেখা করিশ্মা ও গোবিন্দার জায়গায় দেখা যাবে বরুণ ধাওয়ান ও সারা আলি খানকে। ২০১০-এর মে মাসে ছবিটি মুক্তি পাবে।