নিজস্ব প্রতিবেদন : সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক বানাচ্ছেন পরমব্রত চট্টোপাধ্যায়। গত ১৯ জানুয়ারি সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৮৫ বছরের জন্মদিনেই বিষয়টি প্রকাশ্যে আনা হয়। জানানো হয় ছবির নাম রাখা হয়েছে 'অভিযান'। ফেব্রুয়ারিতেই শুরু শ্যুটিং শুরু হওয়ার কথা ছিল। সেইমতোই বায়োপিক বানানোর কাজ শুরু করেই দিলেন পরিচালক-প্রযোজক পরমব্রত চট্টোপাধ্যায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'অভিযান' এর শুটিং শুরুর কথা সম্প্রতি নিজেই টুইট করে জানান পরমব্রত চট্টোপাধ্যায়। শেয়ার করা হয় শ্যুটিংয়ের কিছু মুহূর্ত। ছবির শ্যুটিং শুরুর কথা জানিয়ে পরমব্রত লেখেন, ''আজ থেকে যাত্রা শুরু হয় আপনাদের আশীর্বাদ ও ভালোবাসা কাম্য।''



জানা যাচ্ছে, পরমব্রতর ছবিতে অল্পবয়সী সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় দেখা যাবে যীশু সেনগুপ্তকে। তবে পরবর্তী পর্যায়ে নিজের ভূমিকায় নিজেই অভিনয় করছেন বাংলা চলচ্চিত্রের 'অপু'। যদিও প্রথমদিকে অল্পবয়সের সৌমিত্রর ভূমিকায় পরমব্রত নিজেরই অভিনয় করার কথা শোনা গিয়েছিল। ছবিতে উত্তম-সুচিত্রার ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও পাওলি দামকে দেখা যাবে বলে শোনা যাচ্ছে। এছাড়াও রবি ঘোষের ভূমিকায় রুদ্রনীল ঘোষ ও মাধবী মুখোপাধ্যায়ের ভূমিকায় সোহিনী সরকারদের দেখা যাবে বলে শোনা যাচ্ছে। খুব সম্ভবত সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখা যেতে পারে পরিচালক কিউকে। 


পরমব্রত চট্টোপাধ্যায়ের এই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবন ও কেরিয়ারের নানান পর্যায় তুলে ধরা হবে বলে জানা যাচ্ছে। 


আরও পড়ুন-অনুষ্কা শেঠির 'বাগমতি'র হিন্দি রিমেক 'দুর্গাবতী'তে যীশু