জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পরিচালক রাজর্ষি দে-র 'মায়া' ছবির হাত ধরে টলিউডে অভিনয়ে হাতেখড়ি হয়েছে রাফিয়াত রশিদ মিথিলার। আর এবার এই ছবির জন্যই শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতে নিলেন মিথিলা। সঙ্গে পেয়েছেন মৈত্রী অ্যাওয়ার্ড। সম্প্রতি, হায়দরাবাদে আয়োজিত হয় তেলেঙ্গানা বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল। সেখানেই মিথিলার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিনয়ের জন্য এদেশে এটাই মিথিলার প্রথম পুরস্কার। অভিনয়ের জন্য এই সম্মান পেয়ে খুব স্বাভাবিকভাবেই ভীষণ খুশি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। প্রসঙ্গত গত ৯ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত হায়দরাবাদের প্রসাদ প্রিভিউ হলে বসেছিল তেলেঙ্গানা বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যালের আসর। শেষদিন ১১ ডিসেম্বর মিথিলার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেন অভিনেত্রী, তথা সমাজকর্মী। 



তবে শুধু 'মায়া' ছবির জন্য পুরস্কার জিতে নেওয়াই নয়, মিথিলা অভিনীত এই ছবিটি তেলেঙ্গানা বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যালে দেখানোও হয়েছে। বিভিন্ন চলচ্চিত্র উৎসবে 'মায়া' দেখানো হলেও এই ছবিটি সকলের জন্য এখনও মুক্তি পায়নি। খুূব সম্ভবত আগামী ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবিটির তবে শুধু 'মায়া' নয়, তারপরেও টলিউডের আরও বেশকিছু ছবিতে কাজ করে ফেলেছেন মিথিলা।


এর আগে 'মায়া' নিয়ে Zee ২৪ ঘণ্টা ডিজাটালকে বলতে গিয়ে মিথিলা বলেছিলেন, 'মায়া ছবিটা ম্যাকবেথের অনুসরণে তৈরি। এখানে হুবহু ওই গল্পই তুলে ধরা হয়েছে এমনটা নয়। ম্যাকবেথের চরিত্রগুলি সবই এখানে রয়েছে, তবে গল্পটা নারীর দৃষ্টিকোণ থেকে দেখা হয়েছে। এই কারণেই নাম রাখা হয়েছে মায়া। গল্পে মায়া-র যাত্রাপথ দেখানো হয়েছে।' নিজের চরিত্র প্রসঙ্গে বলতে গিয়ে মিথিলা বলেন, 'গল্পে একটা সময় দেখা যায়, ১৭-১৮ বছরের বয়সের মায়াকে, এরপর আবার ৩০ বছর বয়সে গিয়ে মায়াকে দেখা যায়, পরে আবারও যখন তাঁকে দেখা গেল, সেটা তাঁর পরিণত বয়স, ৫০-এর আশেপাশে। মায়া হল সংখ্যালঘু সম্প্রদায়ের একজন মহিলা, যাঁকে জীবনে অনেক প্রতিকূলতার মধ্যে দিয়ে যেতে হয়েছে। তবে সে কখনও মাথানত করেনি। সে তাঁর লক্ষ্যে স্থির ছিল, লক্ষ্যে পৌঁছতে বাকি চরিত্রগুলিতে প্রভাবিত করেছে। এখানে বিভিন্ন সময়, বিভিন্ন লুকে মায়াকে দেখা যাবে, যে বিভিন্ন ভাষায় কথা বলেছে।'


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)