জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত রামোজি রাও। শনিবার ভোর ৩টে ৪৫ মিনিটে হায়দরাবাদের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন 'মিডিয়া ব্যারন' রামোজি রাও। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। ভারতীয় সংবাদমাধ্যমের জগতে তিনি ছিলেন পথিকৃত। তাঁর হাত ধরেই পথ চলা শুরু ইটিভি নেটওয়ার্কের। বিনোদন জগতেও তাঁর অবদান অনস্বীকার্য। তাঁর তৈরি ‘রামোজি ফিল্ম সিটি’ বিশ্বের বৃহত্তম সিনেমা সেট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বেশ কয়েকদিন ধরেই শারীরিক অসুস্থতার কারণে ভুগছিলেন তিনি। কিছুদিন আগে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। এরপর উচ্চ রক্তচাপ এবং শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গত ৫ জুন রামোজিকে হায়দরাবাদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। তারপর থেকে সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। শুক্রবার তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়। এরপর শনিবার ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  ইনাডু সংবাদপত্র, ইটিভি নেটওয়ার্কের পাশাপাশি ‘উষাকিরণ মুভিজ’ নামে একটি প্রযোজনা সংস্থারও মালিক ছিলেন রামোজি রাও। বিভিন্ন ভাষায় ছবি প্রযোজনা করেছেন তিনি। পেয়েছেন জাতীয় পুরস্কারও। 


সমাজসেবাতেও তিনি ছিলেন একজন অগ্রণী। করোনাকালে ২০ কোটি টাকা ত্রাণ তহবিলে দান করেছিলেন তিনি। রামোজি রাওয়ের প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন নরেন্দ্র মোদী। এক্স হ্যান্ডেলে রামোজি রাওয়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, “রামোজি রাও গারুর প্রয়াণ অত্যন্ত বেদনাদায়ক। ভারতীয় মিডিয়ার বিপ্লব এনেছিলেন তিনি। সংবাদমাধ্যম ও সিনেমার জগতে তাঁর অবদান অনস্বীকার্য। ভারতের উন্নয়নের বিষয়ে তিনি ছিলেন একজন অত্য়ন্ত নিবেদিত প্রাণ।”



আরও পড়ুন, Kangana Ranaut Slap Row: কঙ্গনাকে কষিয়ে চড়! 'মায়ের সম্মানের জন্য হাজারও চাকরি কুরবান' সাফ জবাব CISF অফিসারের...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)