নিজস্ব প্রতিবেদন :বলিউডের(Bollywood) অনেক প্রতিভাবান অভিনেতা বছরের পর বছর একাধিক সিনেমায় অভিনয় করেন, তাঁদের অভিনয়ের দক্ষতা নজর কাড়ে ক্রিটিক থেকে শুরু করে কিছু বিশেষ দর্শকের কিন্তু জনপ্রিয়তা সকলের কপালে জোটে না। অভিনয়ের দক্ষ হয়েও তাঁরা কোথায় যেন চাপা পড়ে যায় হিরো হিরোইনদের জনপ্রিয়তার চাদরে। এভাবে অনেক অভিনেতারই পুরো জীবন এভাবেই কেটে যায়। আবার এমনও অনেক অভিনেতা আছেন যাঁরা কেরিয়ারের প্রথমে অনেক সংগ্রাম করেছেন, কিন্তু যখন তাদের ভাগ্য খুলেছে, তখন আর পিছনে ফিরে তাকাতে হয়নি। অভিনেতা রসিকা দুগলের(Rasika Dugal) গল্পটাও সেরকমই। যদিও তিনি ১৫ বছর ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করেছিলেন, এর মধ্যে তার কিছু অভিনীত চরিত্র প্রশংসিতও হয়েছিল তবে সে অর্থে সাধারণ দর্শকের কাছে তিনি নাম-পরিচিতি পাননি। এরপর ওটিটির(OTT) একটি রোল তাঁর ভাগ্য বদলে দেয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


'নো স্মোকিং', 'হাইজ্যাক', 'ঔরঙ্গজেব', 'বোম্বে টকিজ', 'কিস্সা', 'ওয়ানস এগেইন, লাভ স্টোরিজ', 'হামিদ', 'মান্টো' সহ অনেক ছবিতে কাজ করেছেন রসিকা। তাঁর অভিনয় দক্ষতা নজর কাড়লেও সেভাবে জনপ্রিয়তা পাননি রসিকা। এরপরই ওটিটি থেকে বেশ কয়েকটি অফার পান অভিনেতা, সেখান থেকেই বদলে যায় রসিকার জীবন। ২০১৮ সালে, রসিকা ওয়েব সিরিজ(Web Series) মির্জাপুরে(Mirzapur) পঙ্কজ ত্রিপাঠীর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন। চরিত্রের নাম বীণা(Beena Tripathi)। ওয়েবসিরিজে এই সাহসী চরিত্রটিতে অভিনয় করে রাতারাতি জনপ্রিয়তা পেয়েছিলেন রসিকা। তাঁর অভিনয়ও প্রশংসিত হয় এই ওয়েবসিরিজের দুটি সিজনেই।


আরও পড়ুন: Akshay-Twinkle Anniversary: ২১ বছরের বিবাহবার্ষিকীতে টুইঙ্কেলকে এ কী জিগেস করে বসলেন অক্ষয়!!!



২২ বছর বয়সে বলিউড ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন রসিকা। তাঁর প্রথম ছবি 'আনোয়ার'। এরপর অনেক ছবিতেই অভিনয় করেন তিনি। কিন্তু মির্জাপুর তাঁকে তুলে আনে জনপ্রিয়তার তুঙ্গে। এরপরই তাঁর হাতে বেশ কিছু বড় প্রজেক্ট আসে। 'মেড ইন হেভেন', 'দিল্লি ক্রাইম', 'আউট অফ লভ', 'এ সুটেবল বয়' এবং 'কম্পিউটার'-এর মতো একাধিক ওয়েব সিরিজে নজর কেড়েছেন তিনি। প্রতিটি ওয়েব সিরিজে তাঁর অভিনয় বেশ প্রশংসা কুড়িয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)