ওয়েব ডেস্ক: ২০১৬ রিও অলিম্পিকে ভারতের গুড উইল অ্যাম্বাসাডার সলমন খান। এক আধবার মুম্বই ম্যারাথনে 'নাম কে ওয়সাতে' দৌড়ানো ছাড়া বিশেষ কোনও ক্রীড়ায় তাঁকে দেখা যায়নি কখনও। মাঝে মধ্যে সেলিব্রিটি ফুটবলে অবশ্য মাঠে থেকেছেন সল্লু ভাই। তবে আছে ভরপুর ক্রীড়াপ্রেম। কুস্তি নিয়ে সিনেমা করছেন বলিউডের দাবাং খান। আর তাঁর আগেই বিশ্বের শ্রেষ্ঠ ক্রীড়ামঞ্চ অলিম্পিক-এ ভারতের মুখ হিসেবে বেছে নেওয়া হল সলমন খানকে। স্বভাবতই খুশি বলিউড তারকা সলমন। বিশ্ব ক্রীড়ামঞ্চে এমন এক জন ব্যক্তিত্বকে মুখ করা হল যার সঙ্গে দূর দূর পর্যন্ত ক্রীড়ার কোনও সম্পর্কই নেই-এই নিয়েই দ্বিধাবিভক্ত ক্রীড়ামহল থেকে সিনে ওয়ার্ল্ড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সলমন খানকে রিও অলিম্পিকে ভারতের মুখ করার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার।


সানি ভাইয়ের মত সল্লু মিয়াঁর পক্ষে রয়েছেন অলিম্পিক পদক জয়ী বক্সার মেরি কম।


সলমনের জনপ্রিয়তা আমাদের কাছে অপরিচিত নয়। ওর এই জনপ্রিয়তা ভারতের ক্রীড়ার উন্নতির সহায়ক হবে, মত বিজেপি সাংসদ তথা অভিনেত্রী হেমা মালিনীর।  


"ভারতের অলিম্পিক অ্যাসোসিয়েশন একটি স্বতন্ত্র সংস্থা, যারা সলমনকে বেছে নিয়েছে, কোনও মন্ত্রী বা মন্ত্রক এখানে মাথা গলায়নি", সলমনকে গুড উইল অ্যাম্বেসেডর করার প্রসঙ্গে মত কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের।


সলমনকে মুখ হিসেবে বেছে নেওয়ার পক্ষপাতী নন রানার মিলখা সিং।


আর সলমন বিতর্ক নেই ভাইজানের প্রাক্তন প্রেমিকা ক্যাটরিনা কাইফের স্পষ্ট মত, " সলমন বারেবারেই নিজেকে বিতর্ক জড়ায়, এ আর নতুন কি?"  


সলমন অবশ্য নিজেই বলছেন, "হাঁটা যদি কোনও খেলা হয় একমাত্র তখনই আমি অলিম্পিকে অংশগ্রহণ করতে পারব"।