নিজস্ব প্রতিবেদন : এবার বলিউডের ‘কাস্টিং কাউচ’ নিয়ে মুখ খুললেন সরোজ খান। এমনকী, বিষয়টিকে ‘ধর্ষণ’-এর সামিল বলেও ইঙ্গিত দেন বলিউডের জনপ্রিয় করিওগ্রাফার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন : যৌন হেনস্থার অভিযোগ, মিশাকে আইনি নোটিস পাক অভিনেতার


সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাতকারে রোজ খান বলেন, কাস্টিং কাউচ-এর মত ঘটনা সেই ‘বাবা আজমের’ যুগ থেকে চলে আসছে। সব জায়গাতেই মেয়েদের উপর কারও না কারও নজর থাকে। সে সরকারি কোনও কাজের জায়গা হোক, বা অন্য কোথাও। কিন্তু, সবাই সবক্ষেত্রে বলিউডকেই কাঠগড়ায় তোলে। কেন সবাই সব সময় বলিউডকে দোষ দেয় বলেও প্রশ্ন তোলেন সরোজ খান। বলিউড তাঁদের পেটের ভাত যোগায়, তাই ফিল্ম ইন্ডাস্ট্রি তাঁদের ‘বাবা-মা’ বলেও মন্তব্য করেন সরোজ খান।


 


 





সরোজ খান আরও বলেন, যখন কাস্টিং কাউচের বিষয়টি সামনে আসে, তখন সবকিছু নির্ভর করে মেয়েটির উপর। সে কী করতে চাইছে, তার উপরই নির্ভর করে সবকিছু। কে নিজেকে বিক্রি করবে, না করবে না, সেটা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত বিষয়ের উপর নির্ভর করে বলেও মন্তব্য করেন বলিউডের ওই জনপ্রিয় করিওগ্রাফার। তাই ফিল্ম ইন্ডাস্ট্রিকে সব সময় দোষারোপ করা উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি, বলিউডে কেউ ‘ধর্ষণ’ করে তাঁকে  ঠকায় না, ভাতের জোগাড় করে দেয় বলে বিস্ফোরক মন্তব্য করেন সরোজ খান।


আরও পড়ুন : ৬ মাসের হাজতবাস বলিউড অভিনেতা রজপাল যাদবের


শ্রীদেবী থেকে মাধুরী দীক্ষিত, ঐশ্বর্য রাই বচ্চন থেকে শুরু করে জ্যাকলিন ফার্নান্ডেজ কিংবা করিনা কাপুর খান, বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন সরোজ খান। তাই, তিনি কার দিকে ইঙ্গিত করেছেন, সে বিষয়ে স্পষ্ট কোনও ইঙ্গিত মেলেনি।


আরও পড়ুন : শাহরুখের অফিসে হঠাত হাজির জ্যাকলিন, তারপর..


এদিকে সম্প্রতি পাকিস্তানি গায়ক, অভিনেতা আলি জাফরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেন গায়িকা মিশা সফি। অন্যদিকে দক্ষিণী প্রযোজক সুরেশ বাবু এবং তাঁর ছেলে অভিরাম দাগ্গুবতীর বিরুদ্ধেও যৌন হেনস্থার অভিযোগ করেছেন শ্রী রেড্ডি। পাশাপাশি বলিউডের একাধিক পরিচালক, প্রযোজকের নাম না করেই তাঁদের বিরুদ্ধে বিষোদগার করেছেন রাধিকা আপতে থেকে শুরু করে কঙ্গনা রানাওয়াতও।