জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: টলিউডে অচলাবস্থা অব্যাহত। সকাল থেকে স্তব্ধ স্টুডিয়োপাড়া। আজ থেকে কর্মবিরতিতে পরিচালকরা। পাশে দাঁড়ালেন প্রযোজকরাও। ডিরেক্টরস গিল্ড ও ফেডারেশনের সংঘাতে আরও জটিল পরিস্থিতি তৈরি হল টেকনিশিয়ান স্টুডিয়োতে। পরিচালকদের দেওয়া ২ দিনের সময়সীমা শেষ। এবার পূর্ব হুঁশিয়ারি মতো অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে পরিচালকরা। ফলে টেকনিশিয়ান স্টুডিয়োতে সমস্ত কাজকর্ম বন্ধ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যদিও টেকনিশিয়ানদের কলটাইম দেওয়া হয়েছিল এবং তাঁরা সকাল ৭টা থেকে এসে ফ্লোরে বসেও আছেন। কিন্তু যেহেতু পরিচালক এবং কলাকুশলীরা কেউ আসেননি, সেই কারণে শুটিং বন্ধ রয়েছে। তবে সূত্রের খবর, গিল্ডের বাইরে যে সমস্ত পরিচালকরা রয়েছেন, তারা অনেকেই মেগা সিরিয়ালের শ্যুটিং করছেন। কবে কীভাবে পরিস্থিতি আবার স্বাভাবিক হবে, সেইদিকেই এই মুহূর্তে তাকিয়ে টলিপাড়ার শিল্পী থেকে শুরু করে টেকনিশিয়ানরাও। ওদিকে আজ বিকেল ৪টেয় আবার ফেডারেশনের পক্ষ থেকে টেকনিশিয়ান স্টুডিয়োতে জমায়েতের ডাক দেওয়া হয়েছে। ফেডারেশনের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, "কিছু প্রযোজক, পরিচালক ও শিল্পী সংঘবদ্ধ হয়ে সকলের রুটি-রুজি বিপন্ন করছে ও 'গুপি' শ্যুটিংকে স্বীকৃতি দিতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।"


প্রসঙ্গত, রবিবার আর্টিস্ট ফোরামের পক্ষ থেকেও একটি বিবৃতি জারি করা হয়েছে, সেখানে উল্লেখ করা হয়েছে,'সম্প্রতি শ্যুটিং সংক্রান্ত কিছু অনভিপ্রেত সমস্যার সৃষ্টি হয়েছে এবং তার ফলস্বরূপ আমাদের কাজ ব্যাহত হওয়ার আশু সম্ভাবনা রয়েছে। আজকের পরিস্থিতিতে আমরা কোনও ভাবেই শ্যুটিং ব্যাহত হোক চাই না।' বর্তমানে টলিপাড়া তোলপাড় হচ্ছে ফেডারেশন এবং পরিচালকের বিরোধকে কেন্দ্র করে। ডিরেক্টরস গিল্ডের পক্ষ থেকে পরিচালক রাহুল মুখোপাধ্য়ায়ের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলেও, পরিস্থিতিতে নতুন মোড় আসে টেকনিশিয়ানদের হঠাত্‍ কর্মবিরতিকে ঘিরে। শনিবার শ্যুটিং ফ্লোরে উপস্থিত হননি টেকনিশিয়ানরা। পরিচালকদের পক্ষ থেকে তখনই জানানো হয় যে শীঘ্রই এই সমস্যার সমাধান না হলে, সোমবার থেকে তাঁরাও কর্মবিরতিতে যাবেন। সেইমতো আজ থেকে কর্মবিরতিতে পরিচালকরা। 


নিয়ম বিরুদ্ধভাবে বাংলাদেশে গিয়ে শ্যুটিং করার অভিযোগে টলিপাড়ার পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের উপর ৩ মাসের কর্মবিরতির নিষেধাজ্ঞা জারি করেছিল ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত। এরপর ফেডারেশনের সঙ্গে ডিরেক্টরস গিল্ডের প্রথম বৈঠকে স্থির হয় যে, রাহুল ওই ছবির ক্রিয়েটিভ প্রোডিউসারের ভূমিকায় থাকতে পারবে। গিল্ড পরিচালককে ২০ জুলাই থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত সাসপেন্ড করেছে। তবে রাহুল মুখোপাধ্যায় অন্য কোনও পদে কাজ করলে গিল্ডের কোনও আপত্তি নেই। এরপর সেই সিদ্ধান্ত বদলে পরিচালক হিসেবে রাহুল মুখোপাধ্য়ায়ের কাজ করার উপর থেকেও নিষেধাজ্ঞা তুলে নেয় গিল্ড। 


যার জেরে পরিচালক হিসেবে রাহুল মুখোপাধ্য়ায়ের কাজে যোগ দেওয়ায় আর কোনও বাধা থাকে না। আর এতেই বেঁকে বসেন টেকনিশিয়ানরা। তাঁদের দাবি, রাহুল পরিচালক হিসাবে কাজ করলে তাঁরা কাজ করবেন না। শনিবার থেকে তাঁরা কর্মবিরতি ঘোষণা করে বসেন। পরিস্থিতি আরও ঘোরালো ও জটিল হয়ে ওঠে। উল্লেখ্য, বাংলাদেশের ওটিটি মাধ্যম 'চরকি'র জন্য 'লহু' নামক সিরিজের শ্যুটিং পরিচালনা করার কথা রাহুলের। এখানে শর্ত মেনে শ্যুটিংয়ে অসুবিধা হওয়ায় ওটিটি কর্তৃপক্ষ বাংলাদেশে গিয়েই পরিচালক রাহুল মুখোপাধ্য়ায়কে দিয়ে শ্যুটিং করানোর সিদ্ধান্ত নেয়। ফেডারেশনকে না জানিয়েই রাহুল বাংলাদেশে গিয়ে শ্যুটিং করে আসেন বলে অভিযোগ।


আরও পড়ুন, Dev on Technician's Strike: 'মুখ্যমন্ত্রী মহানায়ক সম্মান দিলেন আর সেই বুম্বাদারই শ্যুট বন্ধ করল ফেডারেশন' সরব দেব



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)