নিজস্ব প্রতিবেদন : সবে সবে শুটিং শেষ করেছে নতুন বাংলা ছবি ‘শহরের উপকথা’। বাদল সরকারের নাটক "বাকি ইতিহাস" থেকে এই ছবির চিত্রনাট্য লেখেন বাংলাদেশের জাতীয়পুরষ্কার প্রাপ্ত স্ক্রিপ্ট রাইটার আসরাফ শিশির। ছবির পরিচালনা করছেন বাপ্পা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই ছবির মাধ্যমে ১৯৬৫ সালে লেখা এই নাটকটিকে ২০২১ সালেও প্রাসঙ্গিক করে তোলার কাজ করেন বাপ্পা। বর্তমান সময়ে দাঁড়িয়ে এমন ছবির প্রয়োজনীয়তা বেশ প্রাসঙ্গিক। এটি অন্যধারার এই ছবি বলে মন্তব্য করেন বাপ্পা। বর্তমান পরিস্থিতিতেও যে প্রযোজকরা এগিয়ে এসেছেন একেবারে অন্য ধারার ছবি তৈরি করতে, তার জন্য প্রযোজকদের ধন্যবাদও জানান বাপ্পা।


আরও পড়ুন : যশের সঙ্গে Nusrat-এর সম্পর্ক? গুঞ্জনের মাঝেই নিখিলের নতুন পোস্ট



বাদল সরকারের নাটক "বাকি ইতিহাস" নিয়ে ছবি তৈরি করলেন পরিচালক? এমন প্রশ্ন উঠলে, তার উত্তর দেন বাপ্পা। তিনি বলেন, এই নাটকটি মূলত লেখা হয় ১৯৬৫ সালে। ১৯৬৫ সালে নাটকটি লেখা হলেও, আজও তা খুবই প্রাসঙ্গিক। সামাজিক অবক্ষয়ের গল্প এটি। আমাদের জীবনে নিজেদের প্রতিদিনের নিয়মের বাইরেও অনেক কিছুই ঘটছে। বিভিন্ন বিষয়ে বর্তমানে শুধু সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই চলছে প্রতিবাদ। নিজেদের স্বার্থের জন্য দৈনন্দিন জীবনযাত্রার বাইরেও যে সব কাজ সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে, তার বিরুদ্ধে কিছুই করার নেই আমাদের? এবার সেই কথাই বলবে শহরের উপকথা।



এই ছবিতে কাজ করেছেন জয় সেনগুপ্ত, রাহুল বন্দ্য়োপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্য়ায়, শুভাশিস মুখোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, রজত গাঙ্গোপাধ্যায়, লামা হালদার, প্রদীপ ভট্টাচার্য, দেবরঞ্জন নাগ, সন্দীপ মন্ডল, অরিত্র দত্ত, অর্পণ বসু-সহ আরও অনেকে। বর্তমানে ছবির পোস্ট প্রোডাকশানের কাজ চলছে জোর কদমে। বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পাঠানোর পর এই ছবির বানিজ্যিক মুক্তির পরিকল্পনা রয়েছে বলে জানা যাচ্ছে।