সৌমিতা মুখোপাধ্যায়: মুক্তি পেয়েছে শিবপ্রসাদ মুখোোপাধ্যায়(Shiboprasad Mukherjee)-নন্দিতা রায়ের(Nandita Roy) ছবি 'বেলাশুরু'(Belashuru)। ছবির দুই মুখ্য চরিত্রে দুই কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়(Soumitra Chatterjee) ও স্বাতীলেখা সেনগুপ্ত(Swatilekha Sengupta) যখন যখন পর্দায় এসেছেন তখন তখন দর্শককুল স্মৃতিমেদুর হতে বাধ্য,তাঁরা যেন প্রাণপণ  ভুলে যেতে চান এই দুই কিংবদন্তি আর ইহলোকে নেই। তাঁদের অস্তিত্ব অস্বীকার করার অধিকার যেমন বাংলা সিনেমার নেই, তেমনই তার অবকাশ এ ছবির দর্শকেরও নেই। খেয়াল করে দর্শক দেখে, সৌমিত্র বা স্বাতীলেখাকে নয়, তাঁদের মুখের রেখায় তাঁরা দেখছেন হয়তো তাঁদেরই আপনজনকে। কিন্তু যিনি সত্যিই মৃত্যুর পরেও আপনজনকে দেখতে পেলেন পর্দায়, তিনি কী বলছেন? বেলাশুরু দেখে কী বলছেন সৌমিত্রকন্যা পৌলমী বসু(Poulami Bose)?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জি ২৪ ঘণ্টা ডিজিটালকে পৌলমী বসু জানান,'আমার অপূর্ব লেগেছে বেলাশুরু। খুব ভালো ছবি, ভীষণই ভালো। ওঁরা যেটা করেছেন পর্দায় করেছেন সেটা অভিনয়ের মাস্টারক্লাস। যাঁরা অভিনয় শিখছেন বা অভিনয়ের সঙ্গে যুক্ত, তাঁদের সকলের এই ছবি দেখা উচিত। কী করতে হয়, কত অল্পের মধ্যে দিয়ে, কী সূক্ষ্মভাবে অভিনয়ের যে গভীরতা প্রকাশ পেয়েছে এই ছবিতে, তা ভাবা যায় না। অসম্ভব সুন্দর ছবি। আমার মনে হয় বেলাশুরু বিষয় অনুযায়ীও খুবই গুরুত্বপূর্ণ একটা ছবি। এই ছবি যে বিষয়কে তুলে এনেছে, অ্যালজাইর্মাস, তা নিয়ে বিশেষ কোনও বাংলা ছবি আমি দেখিনি। হয়তো এই বিষয় নিয়ে হয়েছে কিন্তু আমি জানি না। এই ছবি মানুষের মধ্যে সচেতনতা বাড়াবে। অ্যালজাইমার্স রোগীদের সঙ্গে কীরকম আচরণ করতে হয়, কীভাবে তাঁদের দেখাশোনা করতে হয়, এই বিষয়ে সচেতনতা বাড়বে। আমার ঠাকুমার অ্যালজাইমার্স ছিল, আমরা জানি কী ভীষণ পরিস্থিতি তৈরি হয়।' 


পর্দায় বাবাকে দেখে আবেগান্বিত পৌলমী। তিনি বলেন,'ছবির প্রত্যেক কলাকুশলী ভীষণ ভালো অভিনয় করেছে, এমনকী ছোট বাচ্চাগুলোও খুব ভালো। এটা আমার কাছে একটা কমপ্লিট সিনেমা মনে হয়েছে। এই ছবিটা আমার কাছে অবশ্যই আবেগের। এতোদিন পরে মনে হচ্ছে বাবাকে দেখতে পাচ্ছি, বাবাকে ছুঁতে পারছি। আমার বাবাকে আমি যেভাবে চিনি সেভাবেই এই ছবিতে দেখলাম। অসম্ভব ভালো লেগেছে। স্বাতী কাকিমার অভিনয় অতুলনীয়। ভাবা যায় না। সিনগুলো দেখতে দেখতে গায়ে কাঁটা দিচ্ছিল।'


আরও পড়ুন: Belashuru Box Office Collection: কোভিড পরবর্তী সময়ে বক্স অফিসে হায়েস্ট ওপেনিং, প্রথমদিনে কত আয় করল 'বেলাশুরু'?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)