নিজস্ব প্রতিবেদন : টলিউডে স্বজনপোষণ বিতর্কে শনিবারই Zee24Ghanta-র লাইভে মুখ খোলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। সুদীপ্তা চক্রবর্তীর সেই কথোপকথনের পরিপ্রেক্ষিতেই রবিবার সোশ্যাল মিডিয়াতে লেখেন স্বস্তিকা মুখোপাধ্য়ায়। তার ঠিক পরেই স্বজনপোষণ বিতর্কে, স্বস্তিকার কথা প্রসঙ্গে পাল্টা লিখলেন শ্রীলেখা মিত্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্বজনপোষণ বিতর্কে সুদীপ্তা চক্রবর্তীর কথায় উঠে আসে নায়িকা ও অভিনেত্রীর মধ্যে পার্থক্যের কথা। যেখানে তিনি বলেছেন, এমন অনেক নায়িকা রয়েছেন যাঁরা অভিনয় করতে পারেননা, অথচ তাঁর ছবি হিট, তাঁরা মানুষের ভালোবাসা পেয়েছেন। আবার কেউ ভালো অভিনেত্রী, তার মানেই যে তিনি নায়িকা হয়ে উঠতে পারবেন তেমনটাও নয়।


সুদীপ্তার এই কথা প্রসঙ্গেই স্বস্তিকা লেখেন, ''খামতি, এই কথাটা তাই সবচেয়ে দামি। আমি কোনওদিন শুভশ্রীর মতো নাচতে পারব না। বিকিনি পরে শট দিতেও পারবো না। আমার চেহারা বিকিনি পরার মতো নয়, আমি অত ভালো নাচতেও পারি না। আবার সুদীপ্তার মত চরিত্রও করতে পারবো না। ওরা যা পারে, সেজন্য ওরা যেসমস্ত কাজ পায় বা পাবে, আমি সেটা না পেলে নিশ্চয় আক্ষেপ থাকবে। তবে তাতে আমার কেরিয়ারের জন্য আমি ওদের দায়ী করতেও পারি না। আমাকে আমার কাজটাই করতে হবে, খামতিগুলো ঠিক করার চেষ্টা করতে হবে। অভিনেত্রী হিসাবে আমার দায়িত্ব রয়েছে। আদপে তো এটা ব্যবসা, কেউ সমাজসেবা করতে আসেননি। হর্ষ নেওটিয়ার ব্যবসা ওনার ছেলেই দেখবে, পাশের বাড়ির ছেলে নয়। এটাই স্বাভাবিক।''


আরও পড়ুন-টলিউডে স্বজনপোষণের অভিযোগ, তিনিও কি বঞ্চিত! কী বললেন সুদীপ্তা চক্রবর্তী?


সুশান্ত সিং রাজপুতের প্রসঙ্গ এনে স্বস্তিকা আরও লেখেন, ''দর্শক হিসাবেও আমাদের কিছু দায়িত্ব রয়েছে। তারকা সন্তান, যাঁরা অভিনয় পারেন না বলছি, তাঁদের ছবি হিট হচ্চে কী করে? সুশান্তের রবতা, ডিটেক্টিভ ব্যোমকেশ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ল কেন? একটা ছোট শহরের ছেলে নিজের দক্ষতায় যখন জায়গা করছে, তখন দর্শকদের পাশে থাকার দরকার ছিল, করেছি কি আমরা? ভবিষ্যতে কি করব? করব না। আমরা সুযোগ পেলেই একে অপরের ঘাড়ে দোষ চাপাবো।... ''


আরও পড়ুন-শ্রীলেখা মিত্রের স্বজনপোষণের অভিযোগ, মুখ খুললেন স্বস্তিকা!



প্রসঙ্গত, বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিটে স্বজনপোষণ নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে মুখ খোলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। 'স্বজনপোষণ' বিতর্কে প্রসেনজিৎ-ঋতুপর্ণা, স্বস্তিকা, সৃজিত সহ বিভিন্ন লোকজনকে কাঠগড়ায় দাঁড় করান শ্রীলেখা। আর এরপরেই Zee24 ঘণ্টার লাইভে, অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী, অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়, অভিষেক চট্টোপাধ্য়ায়, পরিচালক হরনাথ চক্রবর্তী, প্রযোজক অশোক ধানুকা সহ আরও অনেকেই নিজেদের মতামত তুলে ধরেন। 


আরও পড়ুন-শ্রীলেখা মিত্রের স্বজনপোষণের অভিযোগ নিয়ে কী বললেন শাশ্বত চট্টোপাধ্যায়?