শুভঙ্কর চক্রবর্তী: বয়স আটত্রিশ। তবে দেখে বোঝবার উপায় নেই। পেটাই চেহারা। ফিটনেস দেখলে রীতিমতো চমকে যেতে হয়। অভিনয়ের ঝোঁক ছিল স্কুলে পড়ার সময় থেকেই। ১২ বছর ধরে স্ট্রাগল করে এখন রাজকুমার পাত্র, অভিনেতা, প্রতিষ্ঠিত সুপার মডেল আবার প্রযোজকও।রাজকুমার কলকাতার ছেলে নয়। বাঁকুড়ার। পড়াশোনা মেদিনীপুর জেলার বিভিন্ন স্কুলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Malaika Arora-Arjun Kapoor Wedding: ফের বিয়ের পিঁড়িতে ৫০ ছুঁই-ছুঁই মালাইকা, অর্জুনের সঙ্গে কবে মালাবদল?


উচ্চমাধ্যমিক পাশ করার পর কলকাতায় আসেন। তারপর অভিনয়ের ইনস্টিটিউটে ভর্তি। কিন্তু কোথাও কিছুই হচ্ছিল না। এখন সেই রাজ প্রতিষ্ঠিত। একের পর এক বেড়াজাল টপকে নিজের মতো কাজ করছেন। মডেলিং থেকে অভিনয়। গানের ভিডিয়ো অ্যালবাম থেকে টেলিফিল্মে কাজ। পাশপাশি আন্তর্জাতিক বিজ্ঞাপনেও কাজ করে চলেছেন রাজ। কেরিয়ারের শুরুর দিকে তাঁর লম্বা চুল নিয়ে অনেকে ঠাট্টা হাসাহাসি করতেন, ইন্ডাস্ট্রির অনেকে সমকামী ভেবে কুপ্রস্তাবও দিয়েছিলেন। ভেঙেও পড়েছিলেন রাজ। তাঁর কথায় ‘‘প্যাশন ছিল, আর ছিল জেদ, যা আমাকে বারবার মনে করিয়ে দিয়েছে, আমায় টিকে থাকতে হবে।’’ ২০১৪ সালে রাজ তার ভাইয়ের এক গল্পের স্ক্রিপ্টও লেখেন। এরপর ২০১৬ সালে ‘মানব’, ‘ভার্চুয়াল গার্ল’ (২০১৭) এর মতো প্রোজেক্টে কাজ করেছেন, রাজ। ভিন্ন ধরণের কনসেপ্টে ফটোশুটেও ছিল তাঁর মুখ। দেশ-বিদেশের আর্ন্তজাতিক প্রোডাক্টের ব্যানারে আজ এই বঙ্গসন্তান। ফিটনেসের বিজ্ঞাপন থেকে, সানগ্লাসের বিজ্ঞাপনে কাজ করেছেন। আমেরিকা, ইন্দোনেশিয়া, জাপানে নিজের পরিচিতি গড়েছেন।


আরও পড়ুন- Sushant Singh Rajput: ‘সুশান্ত সিং রাজপুতের বিরুদ্ধে #MeToo ছিল বড় চক্রান্ত’


এখন ইন্ডাস্ট্রির ‘স্ট্রাগলার’দের পাশে দাঁড়াতে চান রাজ, তাঁর কথায়, ‘‘বাংলা ফিল্মের পরিধি খুব বড় নয়, তাও অনেক রকমের পলিটিক্স আর লবিবাজি চলে যে কারণে অনেক যোগ্য ছেলেরা সুযোগ পায় না। আমি চাই, যদি আমি তাঁদের জন্য কিছু করতে পারি, নতুনদের সুযোগ দিতে পারি, এই চেষ্টাতেই ২০১২ সালে ‘পাত্রাস গ্ল্যাম এন্টারটেইনমেন্ট’ (প্রোডাকশন হাউস) খুলেছি...আশা করি, নতুন কিছু উপহার দিতে পারব বাঙালি দর্শকদের।’’


২০২১ সালে তাঁর প্রোডাকশন হাউসের ব্যানারে ‘নশা’ নামের একটি হিন্দি ছবির কাজ শুরু করেছিলেন তিনি, যার বাজেট আইএমডিবি (IMDB) অনুসারে প্রায় ১ কোটি! ছবিতে তাঁর ভাই রকি রূপকুমার পাত্র মুখ্য চরিত্রে অভিনয় করেছেন। ছবিটি ২০২৩ সালে মুক্তির অপেক্ষায় রয়েছে। রাজ এবং তাঁর ভাই রকি একটি ডিজিটাল ফিল্ম ডিস্ট্রিবিউশন কোম্পানিও খুলেছেন, সেখানে নতুন ফিল্মমেকারদের কাজ করার সুযোগও রয়েছে বলে জানান রাজ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)