নিজস্ব প্রতিবেদন :  ও ওঁর নিজের যোগ্যতায় আমার কাছ থেকে অনেক কিছু ছিনিয়ে নিয়েছিলেন। কেকে (KK)-র মৃত্যুর পর বন্ধু, সহকর্মীকে নিয়ে এমন কথাই শোনা গেল গায়ক অভিজিৎ ভট্টাচার্যের (Abhijeet Bhattacharya) মুখে। অন্যদিকে মানুষ কেকে-র প্রশংসায় পঞ্চমুখ হলেন আরও এক বলিউড গায়ক উদিত নারায়ণ (Udit Narayan)


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার Zee-কে দেওয়া সাক্ষাৎকারে সঙ্গীতশিল্পী অভিজিৎ ভট্টাচার্য (Abhijeet Bhattacharya) বলেন, কিশোরকুমার, রফি সাহাব, লতাজি, আশাজি, আমি এই চার ব্যাক্তিত্বের অনুরাগী। ওঁদের নিয়ে আমি আপনাদের সঙ্গে আগেও বহুবার কথা বলেছি। তবে এই প্রথমবার আমি আপনাদের কাছে স্বীকার করছি আমি কেকে-রও অনেক বড় ভক্ত। কারণ ও যখন ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখে, তখন আমিও নতুন। আমি তখন বেশ জনপ্রিয়তা পাচ্ছিলাম। তবে সে সময় কেকে নিজের যোগ্যতায় অনেক কিছু আমার কাছ থেকে ছিনিয়ে নিয়েছিলেন। নিজের অধিকারে সেই জায়গা দখল করেছিলেন। আমি যখন ভাবতাম, এই গানটা হয়ত আমার কাছে আসবে, পরে দেখলাম ওটা কেকে-র কাছে গেছে। আর ও নিজের যোগ্য়তায় সেই গানটাকে একটা অন্যমাত্রায় পৌঁছে দিতেন। আমি ওঁর প্রশংসা করব এই পরিস্থিতিতে এখন নেই। প্রশংসা করতে হলে আমায় ভাবতে হবে, যে আমি ওঁর কোন বিষয়টা নিয়ে প্রশংসা করব। ও একজন পারফেক্ট গায়ক। আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে অনেক প্লে-ব্যাক সিঙ্গার ছিল  তবে সেই অর্থে কেকে-ই শেষ প্লে-ব্যাক সিঙ্গার, বাকিরা শুধুই গায়ক। 


আরও পড়ুন-Singer KK Dies : 'অতিরিক্ত দর্শক, বন্ধ এসি', নজরুল মঞ্চে ঠিক কী হয়েছিল? জানালেন প্রোডাকশন টিমের সদস্য


এদিকে গায়ক কেকে-র থেকেও বেশি ব্য়ক্তি কেকে এগিয়ে রাখলেন উদিত নারায়ণ। তাঁর কথায়, কেকে ভীষণই ভালো মানুষ। নিজের যোগ্য়তায় পরিচিতি তৈরি করেছিলেন। ও যে নেই, সেটা এখনও বিশ্বাস করতে পারছি না। ওঁর নিজস্ব একটা গায়কী ছিল। অল্পবয়সীদের মধ্যে জায়গা করে নিয়েছিলেন। স্কুল,কলেজে ওকে নিয়ে বেশ চর্চা হত। আমার সঙ্গে ওঁর বেশ কয়েকবার দেখা হয়েছিল। আমার এখনও মনে পড়ে 'বীরজারা'-র 'ম্যায় ইয়াহা হুঁ ইয়াহা হুঁ' গানটি মুক্তি পাওয়ার পর ফোন করে বলেন, ভীষণ ভালো গান, আপনি গানটা ভীষণ ভালো গেয়েছেন। আরও একবার আমায় ফোন করেছিলেন, 'তেরে নাম' ছবির 'কিঁউ কিসি কো বফা কে বদলে বফা নেহি মিলতি' গানটা মুক্তির পর। সে বারও ফোন করে উনি প্রশংসা করেছিলেন । কত ভালো হৃদয় হলে তবে একই ফিল্ডের কেউ কারোর এভাবে প্রশংসা করতে পারেন। ওঁকে ভুলতে পারব না। ওঁর শূন্য় তা সবসময় থাকবে।