নিজস্ব প্রতিবেদন:  প্রয়াত খ্যতনামা ভায়োলিনবাদক বালাভাস্কর চন্দ্রণ। গত ২৫ সেপ্টেম্বর পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল তাঁর দু'বছরের শিশুকন্যার, গুরুতর জখম হয়ে কেরলের এক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সঙ্গীতশিল্পী বালাভাস্কর চন্দ্রণ। মঙ্গলবার রাত ১২.৫০ নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছিল ২৫ সেপ্টেম্বর ত্রিশূরের একটি মন্দিরে পুজো দিয়ে ফিরছিল গায়ক বালাভাস্কর চন্দ্রণের পরিবার। ওইদিন ভোর সাড়ে ৪টে নাগাদ সেসময়ই তিরুবন্তপুরমের পল্লীপুরমের কাছে দু্র্ঘটনাটি ঘটে। ঘটনায় মৃত্যু হয় গায়ক তথা ভায়োলিন বাদকের ২ বছরের শিশুকন্যা তেজস্বিনীর। গুরুতর জখম হল বালাভাস্কর ও তাঁর স্ত্রী লক্ষ্মীর। তাঁদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। জানা যাচ্ছে বিয়ের ১৬ বছর পর সন্তানের বাবা-মা হয়েছিলেন বালাভাস্কর ও লক্ষ্মী, তবে দুর্ঘটনায় তাঁদের সেই সন্তানকে হারাতে হয়।


সূত্রের খবর, বালাভাস্কর চন্দ্রণের গাড়িটি একটি গাছে ধাক্কা মারে। পুলিসের অনুমান গাড়ি চালাতে চালাতে চালক ঘুমিয়ে পড়েছিলেন। আর সেকারণেই দুর্ঘটনাটি ঘটে। তবে গাড়িটি বালাভাস্করের বন্ধু অর্জুন চালাচ্ছিলেন বলেই জানা গেছে। তিনিও জখম হয়ে হাসাপাতালে ভর্তি রয়েছেন।


আরও পড়ুন-একাই একশো, রানি লক্ষ্মীবাই রূপে ভয় ধরাচ্ছেন কঙ্গনা




দুর্ঘটনায় মেরুদণ্ডে গুরুতর আঘাত পান বালাভাস্কর। তাঁকে বাচানোর জন্য অস্ত্রপচারের কথা ছিল। বেশকিছু অস্ত্রপচার ইতিমধ্যেই হয়েওছিল। তবে শেষপর্যন্ত তাঁকে বাঁচানো যায়নি। মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। 



প্রসঙ্গত, বালাভাস্কর চন্দ্রণ মালয়লম সিনেমা জগতে বহু ছবিতে সঙ্গীত পরিচালক হিসাবে কাজ করেছেন বালাভাস্কর চন্দ্রণ। সম্প্রতি, বিসমিল্লাহ খান সঙ্গীত চলচ্চিত্র যুব পুরস্কারও পেয়েছেন বালাভাস্কর চন্দ্রণ। মাত্র ১৭ বছর বয়স থেকেই সঙ্গীত জগতে পরিচিতি পেয়েছিলেন বালাভাস্কর।


বালাভাস্কার চন্দ্রণের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সঙ্গীতশিল্পী শঙ্কর মহাদেবন।



বালাভাস্করের দেহ রেখে দেওয়া হয়েছে যাতে মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পারেন।