নিজস্ব প্রতিবেদন: একটা ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওয় দেখা যাচ্ছে, সাদা জামা পরা এক যুবকের সঙ্গে তুমুল ঝগড়া সুপারস্টার দেবের। আর তা নিয়েই শনিবার থেকে রীতিমতো হইচই শুরু হয়ে যায় নেট দুনিয়ায়। রবিবার জানা যায়, গোটা ব্যপারটাই নাকি ‘হইচই আনলিমিটেড’ ছবির ‘পাব্লিসিটি স্টান্ট’! কিন্তু তত ক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। নেট দুনিয়ায় বিচরণকারী হাজার হাজার মানুষ (যাঁরা এই ভিডিও দেখেছেন) আক্ষরিক অর্থে দু’ ভাগে ভাগ হয়ে গিয়েছেন। কেউ ‘আক্রান্ত’ যুবকের পাশে দাঁড়িয়ে টলি সুপারস্টার দেবের ব্যবহার, গায়ে হাত তোলা, মেজাজ হারানো ইত্যাদি নিয়ে সমালোচনায় সরব হয়েছেন, অনেকে আবার অভিনেতাকেই সমর্থন করেছেন নানা যুক্তিতে। কিন্তু এমন মানুষের সংখ্যাটা নেহাতই হাতে গোনা, যাঁরা ঘটনার সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বা বিষয়টিকে খতিয়ে দেখার চেষ্টা করেছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই ‘পাব্লিসিটি স্টান্ট’ সম্পর্কে বলতে গিয়ে Zee ২৪ ঘণ্টা-র ডিজিটাল সংবাদ মাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাত্কারে ‘হইচই আনলিমিটেড’-এর গল্পকার এবং পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় আক্ষেপের সুরে বলেন, “একটা ব্যপার লক্ষ্য করেছেন, আজকাল সোশ্যাল মিডিয়ায় কোনও ছবি বা ভিডিও পোস্ট হওয়ার পরই সেটির শেয়ার শুরু হয়ে যায়। ওই পোস্ট-এর নীচে জমা হতে থাকে একের পর এক মতামত, ব্যাখ্যা...এবং অদ্ভুত ভাবে এর বেশির ভাগই পোস্ট হওয়া ছবি বা ভিডিওর সত্যতা যাচাই না করেই মন্তব্য করছেন। এ ভাবেই তো আজকাল সোশ্যাল মিডিয়ায় গুজব দাবানলের মতো ছড়িয়ে পড়ে। যে স্মার্টফোনের মাধ্যমে গুজব ছড়ায়, সেই স্মার্টফোনের মাধ্যমেই তো তথ্যগুলো সহজেই যাচাই করে নেওয়া যেতে পারে, তাই না!”



ভিডিওয় দেখা গোলমালের গোটা বিষয়টাই যে ঝুঁটো, তা এত ক্ষণে অনেকেই জেনে গিয়েছেন। কিন্তু একটা ১০ মিনিটের ভিডিওর মাত্র ১৫ সেকেন্ডের অংশ ভাইরাল হয়েছে। ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে অভিনেতা দেবকে। অনেকেই হয়তো গোটা ঘটনাটাকে ‘পাব্লিসিটি স্টান্ট’ বলে এখনও মেনে নিতে পারছেন না। অনেকেই হয়তো এটাকে অভিনেতার ‘ড্যামেজ কন্ট্রোল’-এর চেষ্টা বলেই মনে করছেন। যাঁদের এখনও মনে হয়, গোটা ঘটনাটাকে ‘পাব্লিসিটি স্টান্ট’ বলে আসলে ‘ড্যামেজ কন্ট্রোল’-এর চেষ্টা করছে ‘হইচই আনলিমিটেড’-এর সদস্যরা তাদের জন্য রইল সম্পূর্ণ ভিডিওটি। ভিডিওর ১৫ সেকেন্ডের অংশ নয়, ১০ মিনিটের সম্পূর্ণ ভিডিও দেখে নিজেরাই বুঝে নিন এটা ‘হইচই আনলিমিটেড’-এর ‘পাব্লিসিটি স্টান্ট’ নাকি ‘ড্যামেজ কন্ট্রোল’-এর চেষ্টা!