নিজস্ব প্রতিবেদন: ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত জনপ্রিয় অ্যানিমেটেড ছবি 'দ্য়া লায়ন কিং' হয়ত অনেকেই দেখে থাকবেন। এবার দর্শকদের জন্য একটু অন্যভাবে হাজির হতে চলেছে সকলের পছন্দের সেই 'দ্য়া লায়ন কিং', অ্যানিমেশন নয়, এক্কেবারে লাইভ অ্যাকশনে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত নভেম্বরেই লাইভ-অ্যাকশন দ্য়া লায়ন কিং'-এর টিজার প্রকাশ্যে আসার পরই ছবিটি নিয়ে বিশেষ আগ্রহ তৈরি হয়েছিল। বিশেষ করে ক্ষুদে দর্শকদের মধ্যে। বুধবার, প্রকাশ্যে এসেছে লাইভ অ্যাকশন লায়ন কিং-এর ট্রেলার। যেখানে অন্যভাবে দেখা গেছে ছোট্ট সিম্বা ও নালাকে। ৯৪-এর সেই অ্যানিমেশন ফিল্মের সঙ্গে আজকের লাইভ অ্যাকশন দ্যা লায়ন কিং এর গল্পের অবশ্য বিশেষ তফাৎ নেই। এমনকি অ্যানিমেশন ছবির ট্রেলারের সঙ্গে এই ছবির ট্রেলারেরও মিল রয়েছে। তফাৎ শুধু একটাই, এখানে অ্যানিমেশন বদলে গেছে লাইভ অ্যাকশনে। রয়েছে ভিএফএক্সের কারুকার্য।  


আরও পড়ুন-ছেলেবেলার ছবি শেয়ার করলেন ক্যাটরিনা, দেখুন তো চিনতে পারেন কিনা?



আরও পড়ুন-'83-র ফার্স্ট লুক, কপিল দেবের ভূমিকায় রণবী সিং, অন্যান্য ক্রিকেটারের ভূমিকায় কারা অভিনয় করছেন দেখে নিন



এই ছবির পরিচালনা করছেন 'আইরন ম্যান', 'জাঙ্গল বুক' খ্যাত পরিচালক জন ফাভরেও। ছবিতে সিম্বার জন্য গলা দিয়েছেন ডোনাল্ড গ্লোভার। তাঁর বান্ধবী নালার জন্য গলা দিয়েছেন বিয়ন্সে। এছাড়া পুম্বার জন্য সিথ রোগেন, টিমনের জন্য বিলি আইকনার, ও জাজুর জন্য জন অলিভার, মুফাসার জন্য জেমন এরল জোন্স, শরাবির জন্য আলফ্রে উডওয়ার্ড গলা দিয়েছেন।  


ছবির গল্পে দেখা যাবে, জঙ্গলে সদ্য জন্ম হওয়া সিংহ শাবক সিম্বাকেই রাজা হিসাবে গ্রহণ করবে বনের পশুরা। 


আরও পড়ুন-সবাই চুপ! 'কণ্ঠ'র প্রথম গানে উঠে এল এক টুকরো ভালোবাসার গল্প, গল্প বলছেন জগন্নাথ বসু-উর্মিমালা বসু



তবে শুধু' দ্যা লায়ান কিং' ছবিটিই নয়, সম্প্রতি, ১৯৪১-এর খ্যাতনামা কার্টুন ছবি 'ডাম্বো'-র রিমেকও বানিয়েছে ডিজনি। যেটা এদেশে মুক্তি পেয়েছে গত ২৯ মার্চ। এছাড়াও এর আগে 'দ্য়া জাঙ্গল বুক', 'বিউটি অ্যান্ড দ্যা বিস্ট'-এর মত অ্যানিমেশন ছবিও লাইভ অ্য়াকশনে বানিয়েছে ডিজনি। তবে একসময় সর্বকালের সেরা অ্যানিমেশন ফিল্মের শিরোপা জিতেছিল 'দ্যা লায়ন কিং'। তাই সেই ছবিই লাইভ অ্যাকশনে কতটা দর্শকদের মন কাড়তে পারে সেটাই দেখার।  


আরও পড়ুন-'ভবিষ্যতের ভূত' বন্ধে রাজ্যকে মোটা টাকা জরিমানার নির্দেশ সুপ্রিম কোর্টের