ওয়েব ডেস্ক: সদ্যই প্রয়াত হয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা ওম পুরি। আর তিনি চলে যাওয়ার পর তাঁকে ঘিরে স্মৃতিচারণা করছেন তাঁর অন্যান্য স্বতীর্থরা। কত কত স্মৃতি। কিছু সুখের আবার কিছু দুঃখের। সম্প্রতি স্মৃতিচারণায় একটি ঘটনার কথা উঠে এসেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওম পুরি আর নাসিরুদ্দিন শাহ যে দুজন ঘণিষ্ঠ বন্ধু, তা সকলেই জানেন। একবার সেই প্রাণের বন্ধুর প্রাণ বাঁচিয়েছিলেন ওম পুরি। ঝাঁপিয়ে পড়ে ছুরির আঘাত থেকে নাসিরুদ্দিন শাহ-র জীবন বাঁচিয়েছিলেন ওম পুরি। সেই ঘটনার কথা নাসিরুদ্দিন শাহ-র আত্মজীবনী বই ‘And Then One Day: A Memoir’-এ উল্লেখও রয়েছে। অনেকেই সেই ঘটনার কথা জানেন না। জানেন কী ঘটেছিল সেদিন?


আরও পড়ুন আব্রামকে কী উপহার দিয়েছেন শাহরুখ-গৌরী দেখুন!


বইতে নাসিরুদ্দিন শাহ লিখছেন যে, বহু বছর আগে একদিন একটি রেস্তোরাঁয়ে তাঁর বন্ধু জসপাল তাঁকে ছুরি দিয়ে আঘাত করেছিল। সেই সময়ে সেই ডিনার টেবিলে উপস্থিত ছিলেন ওম পুরিও। তিনি তত্‌ক্ষণাত্‌ টেবিলে আক্রমণকারীর উপর ঝাঁপিয়ে পড়েন। এবং নাসিরুদ্দিন শাহকে আর একবার ছুরির আঘাতের হাত থেকে রক্ষা করেন। ঘটনার সঙ্গে সঙ্গে তিনি শাহ-কে পুলিস ভ্যানে করে হাসপাতালে নিয়ে যান। এতে তাঁর জীবন বেঁচে যায়।


আরও পড়ুন স্বামীর জন্য লেখা দিব্যাঙ্কার কবিতাটা পড়ে দেখুন!


সে এক সিনেমার মতো ঘটনা। কীভাবে ওম পুরি সেই পরিস্থিতি থেকে নাসিরুদ্দিনকে বাঁচিয়ে ছিলেন, আর হাসপাতালে নিয়ে পৌঁছেছিলেন, তা শাহ-র বইয়ের পাতায় পাতায় লেখা রয়েছে। যা পড়লে রীতিমতো গায়ে কাঁটা দেবে।


ওম পুরি আর নাসিরুদ্দিন শাহ শুধুমাত্র সহ-অভিনেতাই ছিলেন না। তাঁরা সহপাঠীও ছিলেন। ন্যাশনাল স্কুল অফ ড্রামা এবং পুনে ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে একসঙ্গে পড়েওছিলেন।